,

আরডিএফ ম্যাটারনিটি ক্লিনিক পরিদর্শনে সিলেট রেডক্রিসেন্ট ও মাতৃমঙ্গল হসপিটাল নেতৃবৃন্দ

জনমত রিপোর্ট ।। সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার প্রসূতি মা ও শিশু স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে যুক্তরাজ্যভিত্তিক চ্যারিটি সংস্থা রুরাল ডেভেলপমেন্ট ফাউন্ডেশন (আরডিএফ) এর উদ্যোগে প্রতিষ্ঠিত ম্যাটারনিটি ক্লিনিকের সাথে  সিলেট রেডক্রিসেন্ট সোসাইটির সহযোগিতামূলক পার্টনারশিপ গড়ে তুলতে উভয়পক্ষ আগ্রহ প্রকাশ করেছে।
২০ সেপ্টেম্বর বৃহস্পতিবার সিলেট রেডক্রিসেন্ট সোসাইটি ম্যাটারনিটি হসপিটাল এন্ড চাইল্ড ওয়েলফেয়ার সেন্টারের ডিরেক্টর, ডা: সুধাময় মজুমদার এবং বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটি সিলেট শাখার সাধারণ সম্পাদক, বিশিষ্ট রাজনীতিক আব্দুর রহমান জামিল সরেজমিনে আরডিএফ ম্যাটারনিটি হসপিটাল পরিদর্শন করেন। তাদেরকে বিশাল এই হাসপাতালের বিভিন্ন অংশ ঘুরিয়ে দেখান লন্ডন বাংলা প্রেস ক্লাবের ভাইস প্রেসিডেন্ট মাহবুব রহমান।
অতিথিরা আরডিএফ হসপিটালে পৌছাঁলে তাঁদেরকে স্বাগত জানান আরডিএফ গ্লোবাল এর বাংলাদেশ এডমিন অফিসার জুহের আহমদ চৌধুরী।
পরিদর্শনকালে সিলেট রেডক্রিসেন্ট সোসাইটি ও আরডিএফ কিভাবে গ্রামীণ জনপদের প্রসূতি মা ও শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় কাজ করতে পারে তা অতিথিদের সামনে তুলে ধরেন আরডিএফ এর পক্ষে সাংবাদিক মাহবুব রহমান।


রেডক্রিসেন্ট নেতৃবৃন্দ বলেন, জগন্নাথপুরের পাটলী ইউনিয়নের চানপুরের মতো একটি প্রান্তিক জনপদে এমন বিশাল পারপাস বিল্ড হাসপাতাল কমপ্লেক্স যে সকল প্রবাসী গড়ে তুলেছেন, তাঁরা গোটা অঞ্চলের আপমর মানুষের কৃতজ্ঞতা ও প্রশংসা পাওয়ার যোগ্য। এই হাসপাতাল একদিন জগন্নাথপুর সহ গোটা ভাটি অঞ্চলের মা ও শিশুদের স্বাস্থ্যসেবায় অনন্য ভূমিকা পালন করবে বলে রেডক্রিসেন্ট নেতৃবৃন্দ মন্তব্য করেন।


তাঁরা প্রাথমিক পর্যায়ে ব্যবস্থাপনাগত পরামর্শ, দক্ষতা বিনিময়, মিডওয়াইফারি প্রশিক্ষণ ও অন্যান্য রিসোর্স দিয়ে সহযোগিতা প্রদানের লক্ষ্যে উভয় প্রতিষ্ঠানের মধ্যে অচিরেই একটি কার্যকর পার্টনারশীপ গড়ে উঠবে বলে আশাবাদ ব্যক্ত করেন।
পরে অতিথিদের সম্মানে আরডিএফ এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান আলহাজ্ব শামসুজ্জামান চৌধুরীর বাসভবনে এক মধ্যাহ্ন ভোজের আয়োজন করা হয়। সেখানে তাঁদেরকে স্বাগত জানান ম্যাটারনিটি হাসপাতালের অন্যতম  হাসপাতালের পৃষ্টপোষক, বিশিষ্ট মুক্তিযোদ্ধা আলহাজ্ব খসরুজ্জামান চৌধুরী।

Share Button


     এ বিভাগের আরো খবর পড়ুন

বিজ্ঞাপন দিন