,

সিপিএএম ইউকে’র ক্রিকেট টুর্নামেন্ট উদ্বোধন

জনমত ডেস্ক : মৌলভীবাজার  জেলার সাবেক ও বর্তমান ক্রিকেটারদের নিয়ে ২০১৫ সালে ক্রিকেট প্লেয়ার্স এ্যাসোসিয়েশন অব মৌলভীবাজার ইউকে (সিপিএএম ইউকে) গঠিত হয়। ভাতৃত্বের বন্ধন আরও সুদৃরহ করা ও মৌলভীবাজারের উদীয়মান ক্রিকেটারদের সহযুগিতার মাধ্যমে আন্তর্জাতিক মানের ক্রিকেটার তৈরি করে সারা বিশ্বে বাংলাদেশ ও মৌলভীবাজারকে তুলে ধরার লক্ষ্যে সিপিএএম ইউকে যাত্রা শুরু করে।
পূর্ব লন্ডনের আডমন্টনের স্পোর্টস এন্ড স্যোশিয়েল ক্লাব ক্রিকেট মাঠে গত ৮ই মে মঙ্গলবার এক জাঁকজমক পুর্ন অনুষ্ঠানের মাধ্যমে শুভ উদ্বোধন করা হয় সিপিএএম ইউকে টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট ২০১৮ সেশন-৩। সাতটি টিমের অংশগ্রহনে আয়োজিত টুর্নামেন্টটির লীগ পর্যায়ের খেলা গুলো ২৪শে জুন কার্ডিফে, ৪ই জুলাই পোর্টসমাউথে, ও ১৭ই জুলাই বারমিংহামে ও ১৪ই আগস্ট লন্ডনে ফাইনাল খেলার মাধ্যমে টুর্নামেন্ট সমাপ্ত হবে।
নুমান আহমেদ দোয়েলের পরিচালনায় ও আব্দুস সালামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এম ডি সাইদুল ইসলাম রতন। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সইয়েদ জয়নু, আব্দুস সামাদ,নজরুল ইসলাম, মুরাদ আহমেদ, শামিম আহমেদ ও জাওয়ার আলী। বিশিষ্ট ব্যবসায়ী ও ক্রিড়ানুরাগি সৈয়দ জয়নু ও ভেন্টেজ এক্সিডেন্ট ম্যানেজমেন্ট এর স্বত্বাধিকারী আব্দুস সামাদের।
সার্বিক সহযোগিতায় আয়োজিত টুর্নামেন্টের শুভ উদ্বোধন করেন এম ডি সাইদুল আলম রতন। সিপিএ এম ইউকে এবার দ্বিতিয়বারের মত ফ্রাঞ্চাইজি টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট আয়োজন করে। এতে অংশগ্রহণকারী প্রতিটি টীম সিপিএএম ইউকে এর সদস্যদের মধ্য থেকে প্লেয়ার ড্রাফটিং এর মাধ্যমে তাঁদের টীম গঠন করেন।
উদ্বোধন শেষে টুর্নামেন্টের প্রথম লীগ পর্যায়ের খেলা অনুষ্ঠিত হয়। ইউনাইটেড নাইটস তাঁদের দুটি খেলায় বেঙ্গল টাইগার্স ও মৌলভীবাজার লিজেন্ডস কে পরাজিত করে। কিংস অফ সিপিএএম ইউকে তাঁদের দুটি খেলায় মৌলভীবাজার লিজেন্ডস ও যশ লায়ন্সকে পরাজিত করে পূর্ণ পয়েন্ট অর্জন করে। যশ লয়ন্স তাঁদের দুটি খেলায় একটিতে পরাজয় ও কার্ডিফ চ্যালেঞ্জারস এর সাথে জয়ি হয়। এবং আনবিটেন এলাভেন বেঙ্গল টাইগার্সের সাথে পরাজিত হয়ে পয়েন্ট হারায়।
সিপিএএম ইউকে আগামীতে আরও বড় পরিসরে টুর্নামেন্ট আয়োজনে সকলের সহযোগিতা কামনা করে। সিপিএএম ইউকের পক্ষথেকে টুর্নামেন্টের বাকি খেলাগুলো দেখার জন্য ব্রিটেনের সকল ক্রিকেট প্রেমীদের আমন্ত্রণ জানানো হয়।

Share Button


     এ বিভাগের আরো খবর পড়ুন

বিজ্ঞাপন দিন