img

নিউইয়র্কে দুর্বৃত্তের হামলায় আহত বাংলাদেশি জাকির হোসেন খসরুর মৃত্যু

প্রকাশিত :  ১০:৫৬, ১৩ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১১:০০, ১৩ এপ্রিল ২০২৪

নিউইয়র্কে দুর্বৃত্তের হামলায় আহত বাংলাদেশি জাকির হোসেন খসরুর মৃত্যু

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে দুর্বৃত্তের ধাক্কায় মাথা ফেটে আহতের তিন দিন পর ১০ এপ্রিল ঈদুল ফিতরের দিন সন্ধ্যায় ইন্তেকাল করেছেন জাকির হোসেন খসরু (৭৬)। নিউইয়র্ক সিটির জ্যামাইকায় হিলসাইড এভিনিউ সংলগ্ন ১৬৮ স্ট্রিটে ৭ এপ্রিল খসরুকে হামলা করা হয়েছিল। দুর্বৃত্তটি ধাক্কা দেয়ার পর খসরু কংক্রিটের রাস্তায় পড়ে যান এবং তার মাথা ফেটে মগজ বেরিয়ে পড়েছিল বলে প্রত্যক্ষদর্শীরা পুলিশকে জানান।

খবর পেয়ে পুলিশ এসে জাকির হোসেন খসরুকে গুরুতর অবস্থায় নিকটস্থ জ্যামাইকা হাসপাতালে ভর্তি করেছিল। অচেতন অবস্থা থেকে আর চৈতন্য ফিরে পাননি খসরু। রাখা হয়েছিল লাইফ সাপোর্টে। খসরুর স্ত্রী শামিমা আকতার শিউলির বরাত দিয়ে শেরপুর জেলা সমিতির সভাপতি মো. আনোয়ার হোসেন জানান, জামালপুর জেলা সদরস্থ পোস্ট অফিসের অবসরপ্রাপ্ত কর্মকর্তা মরহুম মোহাম্মদ হুসেনের ছেলে খসরুর জানাজা ১১ এপ্রিল দুপুর ১টায় জ্যামাইকা মুসলিম সেন্টারে অনুষ্ঠিত হয়েছে। আজই নিউজার্সির মার্লবরোতে শেরপুর জেলা সমিতির ক্রয় করা কবরে তাকে দাফন করা হবে। নিহত খসরুর স্ত্রী শামিমা আকতার শিউলি শেরপুর জেলা সমিতির সাবেক উপদেষ্টা।

এদিকে, দিনেদুপুরে অকারণে জাকির হোসেন খসরুকে গালমন্দ শেষে ধাক্কা দিয়ে হত্যার ঘটনায় কম্যুনিটিতে ভীতির সঞ্চার ঘটেছে। তদন্ত সাপেক্ষে এই হত্যাকাণ্ডের দুর্বৃত্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন কম্যুনিটি নের্তৃবৃন্দ।


কমিউনিটি এর আরও খবর

img

ব্রিটিশ বাংলাদেশি ক্যাটারার্স এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনী ফলাফল ঘোষণা

প্রকাশিত :  ১৮:৫৯, ২৯ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১৯:০১, ২৯ এপ্রিল ২০২৪

নতুন কার্যকরি পরিষদ গঠন: প্রেসিডেন্ট- তোফাজ্জল মিয়া, সেক্রেটারি জেনারেল- শাহরিয়ার আহমেদ ও ট্রেজারার- শাহিদুর রহমান

বাংলাদেশি ক্যাটারার্স এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা গত ২৮ মার্চ  রবিবার পূর্ব লন্ডনের আরটিয়াম ব্যাংকুইটিং হলে সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। সারাদেশ থেকে আাসা প্রায় শতাধিক মেম্বারের উপস্থিতিতে এই সভার সভাপতিত্ব করেন প্রেসিডেন্ট কাউন্সিলর সেলিম চৌধুরী এবং পরিচালনা করেন সেক্রেটারি জেনারেল তোফোজ্জুল মিয়া।

উক্ত সভায় সদস্যবৃন্দকে গত দুই বছরের মেয়াদের কার্যক্রম সম্পর্কে আপডেট প্রদান করার পাশাপাশি সংবিধানে দুটি নতুন নীতিমালা সংযোজনের প্রস্তাব রাখা হয়।

এছাড়াও সভায় কেটারিং ইন্ডাস্ট্রি এবং বিবিসিএ এর প্রতি অনবদ্য অবদানের জন্য আলহাজ্ব মানিক মিঞা, আসরাফ উদ্দীন এবং আলহাজ্জ নুর আলীকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়। সভার শেষ পর্যায়ে প্রেসিডেন্ট সেলিম চৌধুরী বর্তমান এনইবি কমিটির বিলুপ্তি ঘোষণা করে অভ্যন্তরীণ নির্বাচন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

দ্বিতীয় অধিবেশনে অভ্যন্তরীণ নির্বাচন কমিটির পক্ষ থেকে আতিকুর রহমান খান নির্বাচনের ধাপসমূহের বিস্তারিত বর্ননা করে প্রধান নির্বাচন কমিশনারকে চূড়ান্ত ফলাফল ঘোষণার জন্য অনুরোধ করেন।

প্রধান নির্বাচন কমিশনার এস বি ফারুক, সহকারী নির্বাচন কমিশনার মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী এবং মোঃ শাহাবুদ্দিন সম্মিলিতভাবে ২০২৪ সালের নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। ৪০ সদস্য বিশিষ্ট নতুন এনইবি বোর্ডে তোফোজ্জুল মিয়াকে প্রসিডেন্ট, শাহরিয়ার আহমেদকে সেক্রেটারি জেনারেল এবং মোঃ শহিদুর রহমানকে চিফ ট্রেজারার ঘোষণা করে নতুন কার্যকরি পরিষদ গঠন করা হয়।


কমিউনিটি এর আরও খবর