img

শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

প্রকাশিত :  ০৯:০৬, ২৩ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ০৯:৪৪, ২৩ এপ্রিল ২০২৪

শ্যামবাজার ঘাটে লঞ্চে আগুন, নিয়ন্ত্রণে ৫ ইউনিট

রাজধানীর শ্যামবাজার ঘাটে এমভি বাঙালি নামে একটি লঞ্চের তিন তলায় আগুন লেগেছে। 

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুর ১২টা ৫৫ মিনিটে আগুন লাগে। আগুন নিয়ন্ত্রণে কাজ করছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের পাঁচটি ইউনিট।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা তালহা বিন জসিম বলেন, রাজধানীর শ্যামবাজার ঘাটে এমভি বাঙালি নামে একটি লঞ্চের তিন তলায় আগুন লেগেছে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে সদরঘাট নদীর ফায়ার স্টেশনের দুটি ইউনিট ও পোস্তগোলা ফায়ার স্টেশনের দুইটি ইউনিট কাজ করছে। পরে আও একটি ইউনিট যোগ দিয়েছে। বর্তমানে আগুন নিয়ন্ত্রণে কাজ করছে পাঁচটি ইউনিট।

প্রাথমিকভাবে আগুন লাগার কারণ ও হতাহতের কোনো খবর জানা যায় নি। 

img

সারা দেশে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে আজ

প্রকাশিত :  ০৪:২৭, ০৫ মে ২০২৪

আজ রোববার (৫ মে) সারা দেশে স্কুল-কলেজ-মাদ্রাসা খুলছে। টানা দাবদাহের কারণে বিভিন্ন জেলায় বেশ কয়েকদিন স্কুল-কলেজ বন্ধ থাকলেও তাপমাত্রা কিছুটা স্বাভাবিক হওয়ায় রোববার থেকে সব স্তরের শিক্ষাপ্রতিষ্ঠান খোলা থাকবে।

শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা আবুল খায়ের এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে গত সপ্তাহে দেশের বিভিন্ন জেলায় শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। সর্বশেষ শনিবারও দেশের ২৫ জেলার মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ছিল। তবে তাপমাত্রা কমায় রোববার থেকে দেশের সব মাধ্যমিক স্কুল, কলেজ, মাদ্রাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠদান কার্যক্রম অব্যাহত রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

শিক্ষা মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ, শিক্ষা মন্ত্রণালয় গত ২৫ এপ্রিলে প্রকাশিত প্রজ্ঞাপনের শর্তাদি পালন সাপেক্ষে এসব শিক্ষা প্রতিষ্ঠান খোলা হচ্ছে।

এদিকে রোববার থেকে প্রাথমিক বিদ্যালয় খোলা থাকবে বলে আগেই জানিয়েছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।