img

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ভার্চুয়ালি ঈদের শুভেচ্ছা বিনিময় ও বাংলা নববর্ষ উদযাপন

প্রকাশিত :  ১৮:৪৮, ২৫ এপ্রিল ২০২৪

গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের ভার্চুয়ালি ঈদের শুভেচ্ছা বিনিময় ও বাংলা নববর্ষ উদযাপন

জেসমিন মনসুর, কার্ডিফ (ওয়েলস): গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন কেন্দীয় কমিটির উদ্যোগে ভার্চুয়ালি ঈদ পুনর্মিলনী ও বাংলা নববর্ষের শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সভায় ঈদের গান ও বৈশাখের গান পরিবেশন করা হয় । সভাপতিত্ব করেন সংগঠনের সভাপতি মুহিবুর রহমান মুহিব ও পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক ময়নুল চৌধুরী হেলাল।

সম্প্রতি জুম এর মাধ্যমে আয়োজিত এ অনুষ্ঠানে ইংল্যান্ড, আমেরিকা, বাংলাদেশ, কাতার, সৌদি আরব, বাহরাইন, ফ্রান্স, ইতালী, জার্মানী, আয়ারল্যান্ড, স্পেন, স্কটল্যান্ড, মালয়েশিয়া ও অস্ট্রেলিয়া সহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশন নেতৃবৃন্দ অংশগ্রহণ।

বৈশাখী সংগীত পরিবেশন করেন বীর মুক্তিযোদ্ধা ও একুশে পদকপ্রাপ্ত ডাঃ  অরুপ রতন চৌধুরী ও বিশিষ্ট সংগীত শিল্পী হিমাংশু বিশ্বাস এবং রমজানের ঐ রোজার শেষে এলো খুশীর সহ আর ঈদের গান পরিবেশন করেন সংগীত শিল্পী ও লেখক আলী ইদ্রিস।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের সহ সভাপতি মাহবুবুর রহমান চৌধুরী, কেন্দ্রীয় সহ সভাপতি আবুল কালাম আজাদ ছোটন, কেন্দ্রীয় সহ সভাপতি কানাডা জালালাবাদ এসোসিয়েশনের সাবেক সভাপতি দেবব্রত দে তমাল, সংগঠনের কেন্দ্রীয় সহ সভাপতি ও গ্রেটার সিলেট কমিউনিটি ইউকের ফাউন্ডার্স কনভেনার সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর, কেন্দ্রীয় সহ সভাপতি অলি উদ্দিন শামীম, শেখ ফারুক আহমদ, আবুল হোসেন, কাউন্সিলার ফয়জুর রহমান, কোষাধ্যক্ষ রফিক হায়দার, বাংলাদেশ ইউনিটের সাধারন সম্পাদক তিতাস গ্যাস এর সাবেক জি এম ইন্জিনিয়ার মহিব উদ্দিন, বাংলাদেশ ইউনিটের অধ্যক্ষ নেছার আলী, বীর মুক্তিযোদ্ধা আব্দুল মোনেম নেহেরু, ছাঁদের আহমদ, বাংলাদেশ ইউনিটের উপদেষ্টা এনামুল হক চৌধুরী জালাল, সহ সম্পাদক শামীম আহমদ, নিউজার্সীর সহ সভাপতি আবুল কাশেম মজুমদার ও আখলাকুল আম্বিয়া চৌধুরী, জালালাবাদ এসোসিয়েশন ইউ কের সাধারন সম্পাদক সৈয়দ সাদেক আহমদ, ইংল্যান্ড এর  সহ সম্পাদক আব্দুল ওদুদ দীপক, সাংগঠনিক সম্পাদক মিজু চৌধুরী, আমেরিকার নিউইয়র্ক থেকে যোগদান করেন কেন্দীয় সাংগঠনিক সম্পাদক শ্যামল কান্তি চন্দ, ফ্রান্স গ্লোবাল জালালাবাদ এসোসিয়েশনের সভাপতি ফয়ছল উদ্দিন ও সহ সভাপতি আব্দুল বাছিত, মালয়েশিয়া থেকে যুক্ত হন জাকারিয়া আহমেদ, বাহরাইন থেকে যুক্ত হন সম্রাট নজরুল ইসলাম সিদ্দিকী, বাংলাদেশ থেকে অংশ নেন আব্দুস সালাম রাসেল। কোরআন তেলাওয়াত করেন মাওলানা আব্দুল কুদ্দুস।


কমিউনিটি এর আরও খবর

img

বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় নিহতদের স্মরণে ‘নিরাপদ সড়ক চাই’ ইউকে’র শোকসভা

প্রকাশিত :  ০১:১৫, ০২ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১১:৩৮, ০২ মে ২০২৪

‘নিরাপদ সড়ক চাই’ যুক্তরাজ্য শাখার পক্ষ থেকে প্রয়াত বাউল শিল্পী পাগল হাসান সহ সাম্প্রতিক সময়ে বাংলাদেশের সড়ক দুর্ঘটনায় যারা নিহত হয়েছেন তাদের স্মরণে এক শোকসভা গত সপ্তাহে পূর্ব লন্ডনের একটি রেষ্টুরেন্টে আয়োজন করা হয়। 

নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্যের সভাপতি আব্দুল হেলাল চৌধুরী সেলিমের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সোহেল আহমেদের পরিচালনায় উক্ত সভায় সড়ক দুর্ঘটনায় নিহত বাউল পাগল হাসান সহ সম্প্রতি সড়ক দুর্ঘটনায় যত মানুষ নিহত হয়েছেন তাদের সবার আত্মার মাগফেরাত কামনা করা হয়। সভায় বক্তারা “বাংলাদেশে সড়ক দুর্ঘটনা মহামারী আকার ধারন করেছে” বলে মন্তব্য করেন এবং সড়ক দুর্ঘটনা কিভাবে রোধ করা যায় সে বিষয়ে যথাযথ কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ আশা করেন। 

সভায় মধ্যে উপস্থিত ছিলেন নিরাপদ সড়ক চাই যুক্তরাজ্যের সহ—সভাপতি আরিফুল ইসলাম, অর্থ সম্পাদক তায়েফ সারওয়ার, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী, সাংস্কৃতিক সম্পাদক রোকসানা হাসি সোনিয়া, দফতর সম্পাদক আব্দুল বেলাল চৌধুরী, 

দুর্ঘটনা অনুসন্ধান বিষয়ক সম্পাদক কাজী তানভীর হাসান, প্রচার সম্পাদক রিপন ভূঁইয়া, এক্সিকিউটিভ মেম্বার সুজাতুল ইসলাম, আলী হোসেন সহ আরো অনেকে।— সংবাদ বিজ্ঞপ্তি


কমিউনিটি এর আরও খবর