img

এবার ঝিনাইদহ উপনির্বাচনে লড়বেন হিরো আলম

প্রকাশিত :  ০৬:৩৩, ৩০ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ০৬:৩৫, ৩০ এপ্রিল ২০২৪

এবার ঝিনাইদহ উপনির্বাচনে লড়বেন হিরো আলম

এবার ঝিনাইদহ উপনির্বাচনে লড়বেন আলোচিত সমালোচিত কন্টেন্ট ক্রিয়েটর হিরো আলম। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ৫ জুন ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। উপনির্বাচনে সতন্ত্র প্রার্থী হিসেবে লড়বেন বলে জানা গেছে। 

সোমবার (২৯ এপ্রিল) সন্ধ্যায় মোবাইল ফোনে তিনি এই তথ্য নিশ্চিত করেছেন। এই নির্বাচনে আজ পর্যন্ত আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম উঠিয়েছে ২৫ জন। 

শৈলকুপা আসনে উপ-নির্বাচনে তিনি প্রার্থী হবেন কী না এমন প্রশ্নের জবাবে হিরো আলম বলেন, ঝিনাইদহ-১ শৈলকুপা আসনে উপনির্বাচন করার ইচ্ছা রয়েছে। এখনো মনোনয়ন ফরম উঠাইনি। ওখানে আমার লোক রয়েছে। তারাই নির্বাচনের জন্য সব কাগজপত্র ঠিক করে জেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন ফরম উঠাবে।

দলীয় ভাবে নির্বাচন করবে কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, দেশের সব জায়গাতেই আমার জনপ্রিয়তা রয়েছে। যার ফলে কোন দলীয় ভাবে নির্বাচন করব না। সতন্ত্র প্রার্থী হিসেবেই নির্বাচন করব। 

এর আগে জাতীয় নির্বাচনে বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনে সংসদ নির্বাচনে অংশ নিয়ে আলোচনায় আসেন হিরো আলম। চিত্রনায়ক আকবর হোসেন পাঠান (ফারুক) মারা যাওয়ার পর শূন্য হওয়া ঢাকা-১৭ আসনের উপনির্বাচনেও অংশ নেন তিনি। এই আসনটি রাজধানীর গুলশান, বনানী, ভাষানটেক থানা ও সেনানিবাস এলাকা নিয়ে গঠিত। তবে কোনো নির্বাচনেই তিনি জিততে পারেননি।

ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুল হাই গত ১৬ মার্চ ব্যাংককের বামরুনগ্রাদ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুতে আসনটি শূন্য হয়। গত মঙ্গলবার (২৩ এপ্রিল) নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, আগামী ৫ জুন ওই আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

আওয়ামী লীগের একাধিক সূত্রে জানা যায়, ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন মোট ২৫ জন। তার মধ্যে আছেন ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টু, সহ-সভাপতি মো. নজরুল ইসলাম, এম আব্দুল হাকিম আহমেদ, মো. মোস্তাফিজুর রহমান, মো. জাহাঙ্গীর আলম, সেলিনা পারভীন, মো. রেজাউল ইসলাম, সাইদুর রহমান, পারভেজ জামান, মো. নায়েব আলী জোয়াদ্দার, কাজী আশরাফুল আজম, তানভীর হাসান, মোসা. কামরুন্নাহার, সুলতানা বুলবুলি, মো. আবেদ আলী, মো. সালাউদ্দিন জোয়দ্দার, মো. সফিকুল ইসলাম, ওয়াহিদুজ্জামান, মো. ইফতেখার আলম, নজরুল ইসলাম, ফেরদৌসী খাতুন, সো. হুমায়ুন কবির, মো. লিটন আহমেদ, মো. বাদল আলম ও মো. ইনামুল হোসাইনসহ মোট ২৫ জন।

জানা যায়, রিটার্নিং অফিসারের কাছে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ৭ মে। মনোনয়নপত্র বাছাই ৯ মে ও প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ১৬ মে। ১৭ মে প্রতীক বরাদ্দ করা হবে।

ঝিনাইদহ জেলা নির্বাচন কর্মকর্তা মোখলেছুর রহমান  বলেন, বেশ কয়েকজন ঝিনাইদহ-১ আসনের উপনির্বাচনে মনোনয়ন ফরম উঠিয়েছে। ইতোমধ্যে সোশ্যাল মিডিয়ায় জনপ্রিয় হিরো আলমের নাম শোনা যাচ্ছে। তবে এখনো তিনি বা তার পক্ষে কেউ মনোনয়ন ফরম উঠায়নি। 

img

রাঙামাটিতে ইউপিডিএফের ডাকা অর্ধদিবস অবরোধ চলছে

প্রকাশিত :  ০৫:০৩, ২০ মে ২০২৪

পাহাড়ের আঞ্চলিক সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) এক কর্মী ও এক সমর্থককে গুলি করে হত্যার প্রতিবাদে  খুনিদের গ্রেপ্তার ও শাস্তির দাবিতে রাঙামাটির লংগদুতে অর্ধদিবস অবরোধ চলছে। 

সোমবার (২০ মে) সকাল ৬টা থেকে ইউপিডিএফের অবরোধ শুরু হয়।

অবরোধের প্রভাবে রাঙামাটি-চট্টগ্রাম ও রাঙামাটি-খাগড়াছড়ি সড়কে বাস চলাচল বন্ধ রয়েছে। তবে জেলার অভ্যন্তরে গণপরিবহন চলাচল স্বাভাবিক রয়েছে। অবরোধ সমর্থনে রাঙামাটি শহরে কোনো ধরনের পিকেটিং চোখে না পড়লেও রাঙামাটি-চট্টগ্রাম সড়কের সাপছড়ি, রাঙামাটি-খাগড়াছড়ি সড়কের কুতুকছড়ি, ঘিলাছড়ি এলাকায় ইউপিডিএফ কর্মীরা অবস্থান নিয়ে রাস্তায় গাছ জ্বালিয়ে বিক্ষোভ, মিছিল ও সমাবেশ করেছে। এসময় রাস্তায় কিছু পণ্যবাহী ট্রাক আটকা পড়ে। তবে শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রয়েছে।

প্রসঙ্গত, শনিবার (১৮ মে) সকালে লংগদুতে একদল সশস্ত্র সন্ত্রাসী সাংগঠনিক কাজে নিয়োজিত ইউপিডিএফ কর্মীদের ওপর হামলা চালায়। এ হামলায় ঘটনাস্থলে ইউপিডিএফ সদস্য বিদ্যা ধন চাকমা ওরফে তিলক (৪৫) ও সমর্থক ধন্য মনি চাকমা (৩৫) ঘটনাস্থলেই নিহত হন। এই ঘটনায় ইউপিডিএফ সন্তু লারমা নেতৃত্বাধীন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতিকে দায়ী করেছে। তবে সংগঠনটির নেতারা এই অভিযোগ অস্বীকার করে এটি ইউপিডিএফের অভ্যন্তরীণ দ্বন্দের বহিঃপ্রকাশ বলে পাল্টা অভিযোগ করেছে।