img

কীভাবে কনটেন্ট ক্রিয়েটর থেকে নায়িকা হলেন ‘লাপাতা লেডিস’-এর ফুল

প্রকাশিত :  ০৮:০৮, ৩০ এপ্রিল ২০২৪

কীভাবে কনটেন্ট ক্রিয়েটর থেকে নায়িকা হলেন  ‘লাপাতা লেডিস’-এর ফুল

ওটিটি মাধ্যমে সাড়া ফেলেছে ‘লাপাতা লেডিস’।  এতে অভিনয় করে প্রশংসিত হচ্ছেন নিতাংশী গোয়েল। 

‘লাপাতা লেডিস’-এ ফুল চরিত্রে অভিনয় করেছেন নিতাংশী। তার অভিনীত চরিত্রটি হারানোকে কেন্দ্র করেই এগিয়েছে ছবির গল্প। জানেন কি কে এই নিতাংশী? কীভাবে সুযোগ পেলেন এ সিনেমায়? ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে উঠে এসেছে এ তথ্য। 

ছবিতে দেখানো হয়েছে ফুলের বয়স মাত্র ১৮ বছর। বাস্তবেও খুব একটা বড় নন তিনি। এখনো প্রাপ্তবয়স্কও হননি ফুল। তার আসল নাম নিতাংশী গোয়েল। তার জন্ম ২০০৭ সালে। বর্তমান বয়স ১৬ বছর।

সামাজিক মাধ্যমে খুব সক্রিয় এই ফুল। ইতোমধ্যে তার অনুরাগী ১০.২ মিলিয়ন। তার জন্ম দিল্লির নয়ডায়। লকডাউনের সময় কনটেন্ট বানানো শুরু করেন তিনি। সেখান থেকেই মেলে জনপ্রিয়তা। তবে ‘লাপাতা লেডিস’-এ সুযোগ পাওয়া মোটেও সহজ ছিল না। রীতিমতো অডিশন দিতে হয় তাকে।

অডিশনে এতটা ভালো পারফর্ম করেন যে মাত্র কয়েক ঘণ্টার মধ্যেই নির্বাচিত হয়ে যান। সুযোগ পান কিরণ ও আমির খানের সঙ্গে বসে লাঞ্চ করারও। কিরণও পেয়ে যান তার ফুলকে।

‘লাপাতা লেডিস’-এ নিতাংশী ছাড়াও অভিনয় করেছেন প্রতিভা রত্না, স্পর্শ শ্রীবাস্তব, অভিনয় রবি কিষাণও। ছবিটির প্রযোজনা করেছে আমির খানের প্রোডাকশন হাউস এবং কিন্ডলিং প্রোডাকশন।

img

না ফেরার দেশে ‘ভূতের ভবিষ্যৎ’ খ্যাত অভিনেতা উদয় শঙ্কর পাল

প্রকাশিত :  ০৬:৩৪, ২১ মে ২০২৪

‘ভূতের ভবিষ্যৎ’-  খ্যাত অভিনেতা উদয় শঙ্কর পাল না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন। সোমবার সন্ধ্যায় দক্ষিণ কলকাতার বাঙ্গুর হাসপাতালে তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর। 

পরিবার সূত্রে জানা যায়, উদয়শঙ্কর ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হয়ে বেশ কয়েক মাস থেকে অসুস্থ ছিলেন। ক্যানসারের তৃতীয় ধাপে পৌঁছে গিয়েছিল, অসুস্থতার কারণে মাঝে মধ্যে জ্ঞানও হারিয়ে ফেলতেন তিনি। 

অভিনেতার বিপদের দিনে অনেকেই সাহায্যের হাত বাড়িয়ে ছিলেন। হোয়্যাটসঅ্যাপ গ্রুপ থেকে শুরু করে সোশ্যাল মিডিয়াতে বিভিন্ন ধরণের পোস্ট করে আর্থিক সাহায্য করার চেষ্টা করেছিলেন তার শুভাকাঙ্ক্ষীরা।

বর্ষীয়ান অভিনেতার অসুস্থতার কথা প্রথম সোশ্যাল মিডিয়াতে জানান পরিচালক অভিজিৎ পাল। বেসরকারি নার্সিংহোমে ক্যান্সার রোগের চিকিৎসা করানোর খরচ দেওয়ার সামর্থ্য ছিল না তার। 

তাই অভিনেতা দেবদূত ঘোষ এবং পরিচালক শৈবাল মিত্রের উদ্যোগে আর্টিস্ট ফোরামের সাহায্যে দক্ষিণ কলকাতার বাঙ্গুর হাসপাতালে ভর্তি করানো হয়েছিল তাকে। শিল্পী-অভিনেতার পাশে দাঁড়িয়েছিলেন পরিচালক অনিক দত্ত, সুমিত সমাদ্দার, গায়িকা লগ্নজিতা, পরিচালক সন্দীপ রায়, নির্মল ধর-সহ আরও অনেকেই৷

থিয়েটার দিয়েই পথচলা শুরু অভিনেতার৷ একের পর এক ছবিতে একাধিক চরিত্র অভিনয় করে দর্শকদের মন জয় করে নিয়েছিলেন। ‘ভূতের ভবিষ্যৎ’ ছবিতে রিকশাওয়ালা ‘আত্মারাম’-এর ভূমিকায় অভিনয় করে উচ্চ প্রশংসা পেয়েছিলেন। 

উদয়শঙ্কর অভিনীত উল্লেখযোগ্য ছবির মধ্যে রয়েছে- ‘রয়েল বেঙ্গল রহস্য’, ‘চতুষ্কোণ’, ‘প্রফেসর শঙ্কু ও এল্ ডোরাডো’, ‘আশ্চর্য প্রদীপ’, ‘শজারুর কাঁটা’।