img

ছাত্রলীগের প্রাক্তন নেতা কর্মীদের সাথে প্রবাসী কল্যান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে মতবিনিময়

প্রকাশিত :  ০০:৫৪, ০৯ মে ২০২৪

ছাত্রলীগের প্রাক্তন নেতা কর্মীদের সাথে প্রবাসী কল্যান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর সাথে মতবিনিময়

যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশ ছাত্রলীগের প্রাক্তন নেতা কর্মীদের আয়োজনে বাংলাদেশ সরকারের প্রবাসী কল্যান ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী, সিলেট জেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুর রহমান চৌধুরীর সাথে মতবিনিময় সভা সম্প্রতি লন্ডনে অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন এই সংগঠনের সভাপতি এড. শাহ ফারুক আহমদ। সভা পরিচালনা করেন সাবেক ছাত্রলীগ নেতা সংগঠনের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল বাছির।

বিপুলসংখ্যক নেতাকর্মীদের উপস্থিতিতে প্রতিমন্ত্রী আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী বলেন, “বাংলাদেশ এগিয়ে যাচ্ছে জননেত্রী শেখ হাসিনার পরিকল্পিত নেতৃত্বে। তিনি আরো বলেন, “বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গঠনে সকলকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।”

সভায় আরো উপস্তিত ছিলেন এবং আলোচনায় অংশগ্রহন করেনঃ যুক্তরাজ্য আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ চৌধুরী, আইনজীবি ও বিশিষ্ট রাজনীতিবিদ মনির হোসেন ভিপি, বিশিষ্ট রাজনীতিবিদ আফজাল হোসেন সিদ্দিক মিয়া, যুক্তরাজ্য আওয়ামী লীগের প্রবাস বিষয়ক সম্পাদক আনছারুল হক, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পিকার আহবাব হোসেন, বঙ্গবন্ধু পরিষদ ইউকের সাধারন সম্পাদক আলিমুজ্জামান, ইউকে আওয়ামী লীগের জনসংযোগ বিষয়ক সম্পাদক রবিন পাল, ইউকে আওয়ামী লীগের শিল্প ও বানিজ্য বিষয়ক সম্পাদক আ স ম মিছবা, শিক্ষাবিদ আব্দুল ওয়াদুদ মুকুল, কাউন্সিলর ইকবাল হোসেন ভিপি, প্রজন্ম ৭১এর আহবায়ক বাবুল হোসেন, মহানগর আওয়ামী লীগের সহ সভাপতি ময়নুল হক, এড. মুজিবুর রহমান, আবু তারেক চৌধুরী সাজু, মোস্তফা কামাল মিলন, মামুন কবির চৌধুরী, মুজিবুর রহমান চৌধুরী, জলিল চৌধুরী, শিক্ষাবিদ আবু হোসেন, জামান চৌধুরী, আব্দুল হান্নান, আমিনুল হক জিলু, মোহাম্মদ শামীম আহমদ, বাবুল খান, মৌলানা মাহমুদ আলী লংলি, শাহ মোস্তাফিজুর রহমান বেলাল, দিলু চৌধুরী, ওয়ারিছ আলী, বশির আহমদ, আব্দুর রহিম, মোহাম্মদ শাহজাহান, মুজাহিদ ইসলাম লিটন, মিয়াদ আহমদ প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় এ সংগঠনের সাবেক সভাপতি মরহুম ডাক্তার ফয়জুল ইসলামের আত্মার মাগফেরাত কামনা করা হয় এবং যে সকল ছাত্রলীগ নেতাকর্মী মৃত্যুবরণ করেছেন তাদের স্মরণে শোক প্রস্তাব গৃহিত হয়।

তাছাড়া সিলেট জেলা ছাত্রলীগের প্রতিষ্ঠাকালীনষ্টা সভাপতি দেওয়ান নুরুল হোসেন চঞ্চলের অবদানের প্রতি গভীর শ্রদ্ধা জ্ঞাপন করা হয় এবং তাঁকে মরন—উত্তর স্বাধীনতা পুরষ্কার প্রদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে দাবী জানানো হয়।

উল্লেখযোগ্য যে ইতিপূর্বে সরকারের নীতিমালা অনুস্মরণ করে ডাক্তার নুরুল হোসেন চঞ্চল স্মৃতি পরিষদের পক্ষ থেকে আবেদন করা হয়েছে।

সভায় প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরীর হাতে আবেদনের সকল অনুলিপি স্মৃতি পরিষদের সভাপতি শাহ ফারুক আহমদ ও সম্পাদক আলীমুজ্জামানসহ উপস্থিত নেতারা  তুলে দেন। প্রধান অতিথি আলহাজ্ব শফিকুর রহমান চৌধুরী এমপি তার অবস্থান থেকে সর্বাত্মক সহযোগিতা করার এবং এই বিষয়ে প্রধানমন্ত্রীর সাথে কথা বলার আশ্বাস দেন।— সংবাদ বিজ্ঞপ্তি


কমিউনিটি এর আরও খবর

img

নিউইয়র্কের ওজনপার্কে প্রবাসী বাংলাদেশীদের ঈদ পুনর্মিলনী ও দোয়া মাহফিল

প্রকাশিত :  ১০:৫২, ২০ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১০:৫৭, ২০ মে ২০২৪

নিউইয়র্কের ওজনপার্কে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে জমজমাট ঈদ পুনর্মিলনী ও দোয়া মাহফিল গত ৬ মে আল মদীনা পার্টি হলে অনুষ্ঠিত হয়। হলের ভিতরে স্থান সংকুলান না হওয়ায় অনেকে বাইরে দাঁড়িয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আবু তালহা ও আব্দুল হান্নান দুখুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুষ্ঠানের আহ্বায়ক আজিজুর রহমান সাবু। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন মাওলানা রফিক আহমদ।

ওজনপার্ক কমিউনিটি বিনির্মাণে ৭০ দশক থেকে বর্তমান পর্যন্ত যাদের অবদান ছিলো তাদের মধ্যে প্রয়াতদের রুহের মাগফেরাত কামনা এবং জীবিতদের সুস্থ্যতা কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মৌলানা সায়ফুল আলম সিদ্দিকী।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি এবং ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম আজিজ। স্বাগতিক বক্তব্য রাখেন সদস্য সচিব নিজাম উদ্দীন। মঞ্চে উপবিষ্ট ছিলেন বিয়ানীবাজার সমিতির সভাপতি আব্দুল মান্নান, সাবেক প্রধান শিক্ষক আব্দুস শহীদ, জাকারিয়া চৌধুরী, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি বুরহান উদ্দীন কপিল, মাশুকুল ইসলাম খান, সাবেক ফুটবলার আব্দুল জলিল, বিশিষ্ট ব্যবসায়ী শামছুল আবদীন, জালালাবাদ এসোসিয়েশনের সেক্রেটারি (একাংশের) মইনুল ইসলাম, কমিউনিটির প্রবীণ ব্যক্তি মোস্তফা উদ্দীন প্রমুখ।

কমিউনিটি এর আরও খবর