img

বাংলাদেশের সাবেক পররাষ্ট্রমন্ত্রীর সাথে জকিগঞ্জ এসোসিয়েশন ইউকের নেতৃবৃন্দ মতবিনিময়

প্রকাশিত :  ০১:০৩, ০৯ মে ২০২৪

বাংলাদেশের সাবেক পররাষ্ট্রমন্ত্রীর সাথে জকিগঞ্জ এসোসিয়েশন ইউকের নেতৃবৃন্দ মতবিনিময়

বাংলাদেশ সরকারের সাবেক পররাষ্ট্রমন্ত্রী, বর্তমানে পররাষ্ট্র মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ড. এ কে আব্দুল মোমেন এম পি’র সাথে জকিগঞ্জ এসোসিয়েশন ইউকে’র কার্যনির্বাহী কমিটির নেতৃবৃন্দ বৃহস্পতিবার পূর্ব লন্ডনের হিলটন হোটেলে সৌজন্য সাক্ষাত করেন। 

এসময় সংগঠনের নেতৃবৃন্দ মুক্তিযুদ্ধের প্রথম মুক্ত অঞ্চল হিসেবে জকিগঞ্জকে রাষ্ট্রীয়ভাবে স্বীকৃতি দেয়ার চলমান ক্যাম্পেইনকে সফল করতে ড. মোমেনের সহযোগিতা চান। এবং বাংলাদেশ সরকারের কাছে এই দাবি সম্বলিত একটি স্মারকলিপি তাঁর হাতে তুলে দেন।

এসময় উপস্থিত ছিলেন জকিগঞ্জ এসোসিয়েশন ইউকে’র সভাপতি, ক্রয়ডন কাউন্সিলের সাবেক সিভিক মেয়র কাউন্সিলর শেরওয়ান চৌধুরী, সাধারণ সম্পাদক আবুল হোসেন, ভাইস প্রেসিডেন্ট আব্দুল হালিম এবং সাবেক সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নিজাম উদ্দিন তাপাদার, ছালিক আহমেদ চৌধুরী, এ কে আজাদ তাপাদার লিটু, কাজী খালেদ আহমেদ, গুলজার আহমেদ দেলোয়ার হোসেন।

সিলেট ১ আসনের এমপি ড. মোমেন বলেন, জকিগঞ্জকে বাংলাদেশের প্রথম মুক্তাঞ্চল হিসেবে ঘোষণার দাবির প্রতি আমি একমত পোষণ করছি এবং এটি কিভাবে পার্লামেন্টে উপস্থাপন করা যায় তা আমি খতিয়ে দেখব। 


কমিউনিটি এর আরও খবর

img

নিউইয়র্কের ওজনপার্কে প্রবাসী বাংলাদেশীদের ঈদ পুনর্মিলনী ও দোয়া মাহফিল

প্রকাশিত :  ১০:৫২, ২০ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১০:৫৭, ২০ মে ২০২৪

নিউইয়র্কের ওজনপার্কে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে জমজমাট ঈদ পুনর্মিলনী ও দোয়া মাহফিল গত ৬ মে আল মদীনা পার্টি হলে অনুষ্ঠিত হয়। হলের ভিতরে স্থান সংকুলান না হওয়ায় অনেকে বাইরে দাঁড়িয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আবু তালহা ও আব্দুল হান্নান দুখুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুষ্ঠানের আহ্বায়ক আজিজুর রহমান সাবু। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন মাওলানা রফিক আহমদ।

ওজনপার্ক কমিউনিটি বিনির্মাণে ৭০ দশক থেকে বর্তমান পর্যন্ত যাদের অবদান ছিলো তাদের মধ্যে প্রয়াতদের রুহের মাগফেরাত কামনা এবং জীবিতদের সুস্থ্যতা কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মৌলানা সায়ফুল আলম সিদ্দিকী।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি এবং ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম আজিজ। স্বাগতিক বক্তব্য রাখেন সদস্য সচিব নিজাম উদ্দীন। মঞ্চে উপবিষ্ট ছিলেন বিয়ানীবাজার সমিতির সভাপতি আব্দুল মান্নান, সাবেক প্রধান শিক্ষক আব্দুস শহীদ, জাকারিয়া চৌধুরী, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি বুরহান উদ্দীন কপিল, মাশুকুল ইসলাম খান, সাবেক ফুটবলার আব্দুল জলিল, বিশিষ্ট ব্যবসায়ী শামছুল আবদীন, জালালাবাদ এসোসিয়েশনের সেক্রেটারি (একাংশের) মইনুল ইসলাম, কমিউনিটির প্রবীণ ব্যক্তি মোস্তফা উদ্দীন প্রমুখ।

কমিউনিটি এর আরও খবর