img

আল্লামা মোঃ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী এম পি-কে সংবর্ধনা জানালো জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে

প্রকাশিত :  ০১:১২, ০৯ মে ২০২৪

আল্লামা মোঃ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী এম পি-কে সংবর্ধনা জানালো জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে

জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকে এর উদ্যোগে ইংল্যান্ডে সফররত বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ’র সভাপতি, ধর্ম মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, জকিগঞ্জ ও কানাইঘাট আসনের সংসদ সদস্য হযরত আল্লামা মোঃ হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী এম পি এর সম্মানে সংবর্ধনা সভা গত ৩০ এপ্রিল পূর্ব লন্ডনের একটি হলে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি মোঃ হারুনুর রশীদের সভাপতিত্বে এবং সহ সভাপতি মাওলানা ফরিদ আহমদ চৌধুরী ও সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আব্দুল কুদ্দুছের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভার শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন ক্বারী সাফওয়ান জাহান।

সভায় অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন, ইংল্যান্ডে সফররত লতিফি হ্যান্ডস এর জেনারেল সেক্রেটারী মাওলানা গুফরান আহমদ চৌধুরী ফুলতলী, জি এস সি ইউকের চেয়ারপার্সন ব্যারিষ্টার মোঃ আতাউর রহমান, টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পিকার মোঃ আহবাব হোসেন, বর্তমান ডেপুটি স্পিকার কাউন্সিলার ব্যারিষ্টার সাইফ উদ্দিন খালেদ, কাউন্সিলার সাঈদ আহমদ, কবির আহমদ।

সভায় স্বাগত বক্তব্য রাখেন জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন এর কোষাধ্যক্ষ মাওলানা মোছলেহ উদ্দিন। সভার শুরুতে এসোসিয়েশনের পক্ষ থেকে, পরে সংগঠনের সাবেক কার্যকরী কমিটির পক্ষ থেকে, জকিগঞ্জ কমিউনিটি ইউকের পক্ষ থেকে, জকিগঞ্জ এসোসিয়েশনের পক্ষ থেকে, কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশন ইউকের পক্ষ থেকে, স্কুল অব এক্সেলেন্সের পক্ষ থেকে সম্বর্ধিত অতিথিকে ফুলের তোড়া ও সম্মাননা ক্রেস্ট প্রদান করা হয়। মাওলানা গুফরান আহমদ চৌধুরী ফুলতলীকেও সংগঠনের পক্ষ থেকে ফুল দিয়ে সম্মাননা জানানো হয়।

সভায় অন্যান্যের মধ্যে আলোচনা করেন ও উপস্থিত ছিলেন— মাওলানা মুহাম্মদ হাসান চৌধুরী ফুলতলী, মাওলানা শেহাব উদ্দিন, মোঃ আব্দুল বাছিত চৌধুরী, ইমদাদুল হক চৌধুরী, মোহাম্মদ জিলানী, মাওলানা আব্দুর রব, মসিউর রহমান শাহিন, হামিদুর রহমান চৌধুরী আজাদ, মাওলানা আব্দুল মালিক চৌধুরী, মাওলানা আশরাফুর রহমান, ফখরুল আলম কিয়াম, জাহাঙ্গীর চৌধুরী, মাজহারুল ইসলাম মহসিন, মাওলানা সৈয়দ মাহমুদ আলী, মাওলানা আব্দুল আউয়াল হেলাল, মোঃ বদরুল ইসলাম, মাওলানা আব্দুল আহাদ, মাওলানা হাফিজ কয়েছ উজ্জামান, শামীম শাহান, মাওলানা আব্দুল ওয়াহিদ শাহিন, আব্দুল লতিফ লছনু, আশিক চৌধুরী, আব্দুল্লাহ আল মাহমুদ ইমন, হারুনুর রশীদ, ভিপি খছরুজ্জামান খছরু, শামীম আহমদ, এম এস চৌধুরী সোহেল, মোঃ কামাল উদ্দিন, ফাহাদ আহমদ, রাসেল আলম চৌধুরী বাবু, হাসনাত চৌধুরী, মোঃ আব্দুল বাছিত মুকুল, শাহ সালাহ উদ্দিন সোহেল, ক্বারী সাইদুর রহমান সাহেদ, কামরুল আজিজ, আব্দুল বাতিন, মাওলানা হাফিজ আবুল হাসান, জামাল আহমদ, মোঃ ছদরুল ইসলাম, মাওলানা মুজতবা হাসান চৌধুরী নোমান ফুলতলী, মাওলানা মোঃ আব্দুর রব বিলাল, মাওলানা হাফিজ ওয়াহিদ সিরাজী, মুফতি আব্দুল ওয়াদুদ, ক্বারী হাসান আহমদ, আব্দুল হাকিম, মাওলানা নেজাম উদ্দিন, মাওলানা সালেহ আহমদ চৌধুরী, জামিল আহমদ আনছারী মোঃ রুহুল আমিন প্রমূখ ৷

“২০০১ সালে প্রতিষ্ঠিত জকিগঞ্জ ওয়েলফেয়ার এসোসিয়েশন প্রথম থেকে আজ পর্যন্ত এ দেশে ও বাংলাদেশে বিভিন্ন কার্যক্রম সুন্দর ও সফল ভাবে চালিয়ে যাচ্ছে” উল্লেখ কেও বক্তারা অতিথির কাছে বিভিন্ন দাবী দাওয়া ও সমস্যার কথা তুলে ধরেন এবং সাধ্যমত এগুলো পূরণে সহযোগিতা করার অনুরোধ জানান।— সংবাদ বিজ্ঞপ্তি


কমিউনিটি এর আরও খবর

img

নিউইয়র্কের ওজনপার্কে প্রবাসী বাংলাদেশীদের ঈদ পুনর্মিলনী ও দোয়া মাহফিল

প্রকাশিত :  ১০:৫২, ২০ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১০:৫৭, ২০ মে ২০২৪

নিউইয়র্কের ওজনপার্কে বসবাসরত প্রবাসী বাংলাদেশীদের উদ্যোগে জমজমাট ঈদ পুনর্মিলনী ও দোয়া মাহফিল গত ৬ মে আল মদীনা পার্টি হলে অনুষ্ঠিত হয়। হলের ভিতরে স্থান সংকুলান না হওয়ায় অনেকে বাইরে দাঁড়িয়ে অনুষ্ঠানে অংশগ্রহণ করেন।

আবু তালহা ও আব্দুল হান্নান দুখুর যৌথ পরিচালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অনুষ্ঠানের আহ্বায়ক আজিজুর রহমান সাবু। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন তেলওয়াত করেন মাওলানা রফিক আহমদ।

ওজনপার্ক কমিউনিটি বিনির্মাণে ৭০ দশক থেকে বর্তমান পর্যন্ত যাদের অবদান ছিলো তাদের মধ্যে প্রয়াতদের রুহের মাগফেরাত কামনা এবং জীবিতদের সুস্থ্যতা কামনা করে দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন মৌলানা সায়ফুল আলম সিদ্দিকী।

অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বাংলাদেশ সোসাইটির সাবেক সভাপতি এবং ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান এম আজিজ। স্বাগতিক বক্তব্য রাখেন সদস্য সচিব নিজাম উদ্দীন। মঞ্চে উপবিষ্ট ছিলেন বিয়ানীবাজার সমিতির সভাপতি আব্দুল মান্নান, সাবেক প্রধান শিক্ষক আব্দুস শহীদ, জাকারিয়া চৌধুরী, বিয়ানীবাজার সমিতির সাবেক সভাপতি বুরহান উদ্দীন কপিল, মাশুকুল ইসলাম খান, সাবেক ফুটবলার আব্দুল জলিল, বিশিষ্ট ব্যবসায়ী শামছুল আবদীন, জালালাবাদ এসোসিয়েশনের সেক্রেটারি (একাংশের) মইনুল ইসলাম, কমিউনিটির প্রবীণ ব্যক্তি মোস্তফা উদ্দীন প্রমুখ।

কমিউনিটি এর আরও খবর