img

নিজের ব্যর্থতা থেকে জনগণের দৃষ্টি সরাতে পাহাড় অশান্ত করে তুলেছে সরকার: মঈন খান

প্রকাশিত :  ০৭:২৭, ০৯ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ০৭:৩১, ০৯ এপ্রিল ২০২৪

নিজের ব্যর্থতা থেকে জনগণের দৃষ্টি সরাতে পাহাড় অশান্ত করে তুলেছে সরকার: মঈন খান
সরকারের ব্যর্থতা থেকে জনগণের দৃষ্টি সরাতে পাহাড় অশান্ত করে তোলা হয়েছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান। এটি ক্ষমতাসীনদের নতুন খেলা বলে দাবি তার।

মঙ্গলবার (৯ এপ্রিল) সদ্য কারামুক্ত বিএনপির ধর্ম বিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম জামালের সঙ্গে সাক্ষাত শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

বান্দরবানে চলমান ঘটনা ইস্যুতে মঈন খান বলেন, সরকার নতুন খেলায় মেতেছে। সরকার নিজের ব্যর্থতা থেকে জনগণের দৃষ্টি সরাতে পাহাড় অশান্ত করে তুলেছে।

‘আইএসের (ইসলামিক স্টেট) মতো কুকি চিনের নাটক সাজিয়েছেন ক্ষমতাসীনরা’, অভিযোগ করেন বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য।
 
মঈন খান আরও বলেন, বিএনপি গণতন্ত্রকে বাধাগ্রস্ত করেছে- ক্ষমতাসীনদের এমন অভিযোগ মিথ্যাচার। বিএনপি নয়, বরং আওয়ামী লীগই গণতন্ত্রকে জিম্মি করে রেখেছে। 

img

মিল্টন সমাদ্দার ৩ দিনের রিমান্ডে

প্রকাশিত :  ১১:৫৩, ০২ মে ২০২৪

মৃত্যুসনদ জালিয়াতির মামলায় ‘চাইল্ড অ্যান্ড ওল্ড এইজ কেয়ার’ আশ্রমের চেয়ারম্যান মিল্টন সমাদ্দারের তিন দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট তোফাজ্জল হোসেনের আদালত আজ বৃহস্পতিবার এই রিমান্ড আবেদন মঞ্জুর করেন।

এর আগে মামলাটির তদন্ত কর্মকর্তা মিরপুর জোনাল টিম গোয়েন্দা বিভাগ (ডিবি) এসআই মোহাম্মদ কামাল হোসেন আসামিকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ডের আবেদন করেন। এসময় মিল্টনের আইনজীবীরা রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। রাষ্ট্রপক্ষ এই জামিনের বিরোধিতা করে রিমান্ডের পক্ষে শুনানি করেন। উভয় পক্ষের শুনানি শেষে আদালত মিল্টন সমাদ্দারের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেন।

আজ দুপুরের দিকে মিল্টনকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হয়। মিরপুর মডেল থানায় দায়ের করা মামলায় তাকে আদালতে তোলে পুলিশ। এরপর তাকে ঢাকা সিএমএম আদালতের হাজতখানায় রাখা হয়। বিকেল সোয়া তিনটার দিকে এজলাসে তোলা হয় আসামিকে।

গত ১ মে রাতে রাজধানীর মিরপুর এলাকায় অভিযান চালিয়ে মিল্টন সমাদ্দারকে গ্রেফতার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশ। এরপর তার বিরুদ্ধে মিরপুর মডেল থানায় তিনটি মামলা দায়ের করা হয়েছে।

সম্প্রতি মিল্টন সমাদ্দারের বিভিন্ন অপকর্ম নিয়ে গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। এরপর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে তাকে নিয়ে শুরু হয় সমালোচনার ঝড়। মুখ খুলতে থাকেন ভুক্তভোগীরাও। যদিও কয়েকটি গণমাধ্যমে সাক্ষাৎকার দিয়ে তার বিরুদ্ধে ওঠা সব অভিযোগ অস্বীকার করেন মিল্টন সমাদ্দার।