img

সিডনিতে শপিংমলে দুর্বৃত্তের হামলা, নিহত ৬

প্রকাশিত :  ১০:১৭, ১৩ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১০:৩৪, ১৩ এপ্রিল ২০২৪

সিডনিতে শপিংমলে দুর্বৃত্তের হামলা, নিহত ৬

অস্ট্রেলিয়ার সিডনিতে একটি শপিংমলে গুলি এবং ছুরিকাঘাতে অন্তত ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরও ৮ জন। আহতদের বেশিরভাগের অবস্থা আশঙ্কাজনক।

 শনিবার স্থানীয় বিকাল ৩টার পর এ ঘটনা ঘটে। খবর বিবিসি। 

 ঘটনার পর এক সংবাদ সম্মেলনে পুলিশের অ্যাসিসটেন্ট কমিশনার অ্যান্থনি কুক বলেন, আহতদের মধ্যে কয়েকজনের অবস্থা গুরুতর। 

এর আগে নিউ সাউথ ওয়েলস পুলিশ সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এ এক বিবৃতিতে জানায়, ওয়েস্টফিল্ড বন্ডি জংশন থেকে স্থানীয় সময় বিকাল ৪টার (জিএমটি ০৬০০) ঠিক আগে দিয়ে পুলিশের জরুরি সেবা নম্বর ফোন করে সাহায্য চাওয়া হয়।

নিউজ ডটকম ডট এইউ এর খবরে বলা হয়েছে, ওই শপিংমল থেকে শতাধিক লোকজনকে উদ্ধার করা হয়েছে।তবে এখনও কিছু মানুষ সেখানে আটকা পড়ে আছে বলে জানিয়ে অস্ট্রেলিয়ার রাষ্ট্রায়ত্ত সম্প্রচার মাধ্যম এবিসি।

দুই প্রত্যক্ষদর্শী বার্তা সংস্থা রয়টার্সকে বলেন, তারা গুলির শব্দ পেয়েছেন।



img

ফিলিস্তিনকে স্বীকৃতি দিচ্ছে ইইউ

প্রকাশিত :  ১০:২০, ৩০ এপ্রিল ২০২৪

ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিতে সম্মত হয়েছে ইউরোপের দেশগুলোর জোট ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)। সোমবার ইউরোপীয় ইউনিয়নের পররাষ্ট্রনীতি বিভাগের প্রধান জোসেপ বোরেল গণমাধ্যমকর্মীদের আশাবাদ ব্যক্ত করে বলেন, আগামী মে মাসের শেষ দিকে জোটের অধিকাংশ দেশ ফিলিস্তিনকে স্বীকৃতি দেবে।

এদিকে ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়ার প্রতিক্রিয়ায় ইসরাইলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহু ইইউ\'র চারটি দেশকে বলেন, ফিলিস্তিনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দেয়া হলে তা হবে ‘সন্ত্রাসের জন্য পুরস্কার ঘোষণা’র শামিল।

আন্তর্জাতিক আরবি সংবাদ টেলিভিশন চ্যানেল আল আরাবিয়ার এক প্রতিবেদন বলা হয়েছে, বিশ্বের বৃহত্তম অর্থনৈতিক জোট ওয়ার্ল্ড ইকোনমিক ফোরামের সম্মেলন চলছে সৌদি আরবের রাজধানী রিয়াদে। বিশেষ এই সম্মেলনে ইইউ’র প্রতিনিধি হিসেবে যোগ দিয়েছেন জোসেপ বোরেল।

সম্মেলনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে জোসেপ বোরেল বলেন, ফিলিস্তিনকে স্বীকৃতি দেয়ার জন্য ইইউর সদস্য স্পেন, আয়ারল্যান্ড, মাল্টা ও স্লোভেনিয়া সবচেয়ে এগিয়ে রয়েছে।