ভারতের লোকসভা নির্বাচন

img

বাংলাবান্ধা স্থলবন্দরে আবারও আমদানি রফতানি ৩ দিন বন্ধ

প্রকাশিত :  ০৮:১১, ২৩ এপ্রিল ২০২৪

বাংলাবান্ধা স্থলবন্দরে আবারও আমদানি রফতানি ৩ দিন বন্ধ

দ্বিতীয় দফায় ভারতের লোকসভা নির্বাচনের ভোট উপলক্ষে আবারও তিন দিন আমদানি রফতানি বন্ধ থাকবে দেশের একমাত্র চারদেশীয় (বাংলাদেশ, ভারত, নেপাল ও ভূটান) বাংলাবান্ধা স্থলবন্দরে।

তবে এসময়ে ভারত ও বাংলাদেশে অবস্থানরত যাত্রীরা নিজ নিজ দেশে ফিরতে পারবেন এবং জরুরি মেডিকেল ভিসা যাত্রীরা শুধু প্রবেশ করতে পারবেন বলে জানিয়েছে ইমিগ্রেশন চেকপোস্ট।

মঙ্গলবার (২৩ এপ্রিল) দুপুরে পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলায় বাংলাবান্ধা স্থলবন্দর লিমিটেডের ম্যানেজার আবুল কালাম আজাদ আমদানি রফতানি ৩ দিন বন্ধের বিষয়টি বিষয়টি নিশ্চিত করেন।

ম্যানেজার আরও বলেন, ভারতের লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোটের কারণে তিন দিন আমাদের চারদেশীয় স্থলবন্দরে আমদানি রফতানি বন্ধ থাকবে। এ সময় বন্দরে আমদানি রফতানি বন্ধ বন্ধ থাকলেও অফিসের যাবতীয় কার্যক্রম চালু থাকবে।

জানা গেছে, ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোটের কারণে দার্জিলিংয়ের জেলা ম্যাজিস্ট্রট ডা. প্রীতি গোয়ালের স্বাক্ষরিত এক চিঠিতে আগামীকাল বুধবার থেকে (২৩ এপ্রিল-২৬ এপ্রিল) শুক্রবার তিন দিন আমদানি রফতানি বন্ধ থাকবে। তবে এ সময়ে ভারত ও বাংলাদেশে অবস্থানরত যাত্রীরা নিজ নিজ দেশে ফিরতে পারবেন এবং জরুরি মেডিকেল ভিসা যাত্রীরা প্রবেশ করতে পারবেন জানিয়েছেন তারা।

বাংলাবান্ধা ইমিগ্রেশন চেকপোস্টের ভারপ্রাপ্ত কর্মকর্তা অমৃত অধিকারী বলেন, ভারতে লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ভোটের কারণে আগামীকাল বুধবার ২৩ এপ্রিল থেকে ২৬ এপ্রিল শুক্রবার তিন দিন টুরিস্ট যাত্রী পারাপার বন্ধ থাকবে। তবে এ সময়ে ভারত ও বাংলাদেশে অবস্থানরত যাত্রীরা নিজ নিজ দেশে ফিরতে পারবেন এবং জরুরি মেডিকেল ভিসার যাত্রীরা প্রবেশ করতে পারবেন।

উল্লেখ্য, প্রতিবেশী দেশ ভারতে ১৭ এপ্রিল থেকে শুরু হয় সাত দফায় লোক সভা নির্বাচন। ভারতের মোট ৫৪৩টি লোকসভা আসনে এ নির্বাচনের পাশাপাশি বিধানসভা নির্বাচন হবে চার রাজ্যে। একই সঙ্গে বিধানসভা উপনির্বাচন হবে ১৩টি রাজ্যে। ভোট শেষ হবে ১ জুন। ভোট গণনা ও ফল প্রকাশিত হবে ৪ জুন।

img

গাজীপুরে ট্রাক-পিকআপ সংঘর্ষে দুই নির্মাণ শ্রমিক নিহত

প্রকাশিত :  ০৫:৩১, ০৪ মে ২০২৪

ট্রাক ও পিকআপের সংঘর্ষে গাজীপুরের শ্রীপুরে দুই নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১১ জন নির্মাণ শ্রমিক আহত হয়েছেন।

শনিবার (৪ মে) ভোর সাড়ে ৪টার দিকে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন, সুনামগঞ্জে আব্দুর রাজ্জাকের ছেলে রাসেল মিয়া (২৫) ও তার জামাতা আবু সুফিয়ান (২৫)।

শ্রীপুর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার বেলাল আহমেদ বলেন, একটি পিকআপে করে মিক্সার মেশিন ও ১৩ জন শ্রমিক ঢালাইয়ের কাজে শ্রীপুর থেকে মাওনা অভিমুখে যাচ্ছিলেন। তাদের বহনকারী পিকআপটি শ্রীপুর-মাওনা আঞ্চলিক সড়কের ভাংনাহাটি কাউন্সিলরের বাড়ির সামনে পৌঁছানো মাত্রই পেছন থেকে একটি ড্রাম্প ট্রাক তাদের চাপা দেয়। এতে পিকআপ উল্টে শ্রমিকরা মিক্সার মেশিনের নিচে চাপা পড়ে। ঘটনাস্থলেই রাসেল মিয়া নিহত ও ১২ জনকে উদ্ধার করে শ্রীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক আবু সুফিয়ানকেও মৃত ঘোষণা করেন। এ ঘটনায় ওই পিকআপে থাকা আরও ১১ জন আহত হয়েছেন।

শ্রীপুর থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. কুদ্দুস বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় ট্রাকটি জব্দ করা গেলেও চালক পালিয়ে যায়। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।