img

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের টিকিটের মূল্য প্রকাশ

প্রকাশিত :  ১০:৩৩, ৩০ এপ্রিল ২০২৪

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের টিকিটের মূল্য প্রকাশ

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে ৩ মে। সিরিজের প্রথম তিন ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সেই তিন ম্যাচের টিকিটের মূল্য তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
মঙ্গলবার (৩০ এপ্রিল) এই মূল্য তালিকা প্রকাশ করা হয়।

সর্বনিম্ন ২০০ টাকা এবং সর্বোচ্চ ১৫০০ টাকায় স্টেডিয়ামে বসে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচ দেখতে পারবেন সমর্থকরা। রুফটপ হসপিটালিটি ও গ্র্যান্ড স্ট্যান্ডে বসে খেলা দেখতে হলে ১৫০০ টাকা খরচ করতে হবে। ১ হাজার টাকা পড়বে আন্তর্জাতিক স্ট্যান্ডে বসে খেলা দেখতে। এছাড়া ক্লাব হাউস ৫০০ টাকা এবং পূর্ব গ্যালারির টিকিটের মূল্য ৩০০ টাকা। পশ্চিম গ্যালারির টিকিটের মূল্য সর্বনিম্ন ২০০ টাকা।

ম্যাচের আগের দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সাগরিকা টিকিট কাউন্টার ও এমএ আজিজ স্টেডিয়ামের টিকিট কাউন্টার থেকে ম্যাচের টিকিট সংগ্রহ করা যাবে।

প্রথম তিন ম্যাচের জন্য বাংলাদেশ দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক, শেখ মাহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, তানজিম হাসান সাকিব, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন।


img

মুক্তি পেলেন লামিচানে, বিশ্বকাপ খেলতে বাধা নেই আর

প্রকাশিত :  ১০:৪১, ১৬ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১০:৫১, ১৬ মে ২০২৪

আগামী ২ জুন যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। গুরুত্বপূর্ণ এই সময়ে এসে বড় সুখবর পেল নেপাল ক্রিকেট দল। ২০২২ সালে এক কিশোরীকে ধর্ষণের মামলায় শাস্তি পাওয়া সন্দ্বীপ লামিচানেকে নির্দোষ ঘোষণা করে মুক্তি দিয়েছে নেপালের উচ্চ আদালত। সকল অভিযোগ থেকে মুক্তি পাওয়ায় বিনা বাধায় তাকে বিশ্বকাপ দলে নিতে পারবে নেপাল।

এর আগে দীর্ঘ দেড় বছর ধরে বিচার-কার্যক্রম চলার পর গত জানুয়ারিতে তাকে ধর্ষণের দায়ে আট বছরের কারাদণ্ড দিয়েছিলেন নেপালের আদালত। ধারণা করা হচ্ছে এই তারকা স্পিনার বিশ্বকাপে খেলাতেই চাঞ্চল্যকর এই সিদ্ধান্ত নিয়েছে নেপাল। বুধবার (১৫ মে) এক প্রতিবেদনে তার মুক্তির তথ্য নিশ্চিত করেছে দ্য কাঠমান্ডু পোস্ট।

হাইকোর্টের মুখপাত্র বিমল পারাজুলি জানিয়েছেন, হাইকোর্ট জেলা আদালতের রায় বাতিল করেছে। ফলে খালাস পেয়েছেন সন্দ্বীপ লামিচানে। পাতান হাইকোর্টের মুখপাত্র তীর্থরাজ ভাট্টারি বলেন, পর্যাপ্ত প্রমাণের অভাব রয়েছে উল্লেখ করে আগের রায় বাতিল করেছেন বিশেষ বেঞ্চ।

গত জানুয়ারির শুরুতে নেপালের সাবেক অধিনায়ক সন্দ্বীপ লামিচানের বিরুদ্ধে ধর্ষণের প্রমাণ পাওয়ার কথা জানিয়েছিলেন কাঠমান্ডু জেলা আদালত। পরে ১০ জানুয়ারি তাকে ওই মামলায় আট বছরের কারাদণ্ড দেওয়া হয়। একইসঙ্গে লামিচানেকে তিন লাখ নেপালি রুপি জরিমানা এবং ভুক্তভোগী কিশোরীকে আরও দুই লাখ রুপি ক্ষতিপূরণ দেওয়ারও নির্দেশ দেন আদালত। -চ্যানেল২৪

এদিকে নমব টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য গত ১ মে দল ঘোষণা করেছিল নেপাল ক্রিকেট বোর্ড। যদিও ওই দলে পরিবর্তন আনার জন্য ২৫ মে পর্যন্ত সময় আছে প্রতিযোগী দলগুলোর হাতে। ফলে বিশ্বকাপ দলে লামিচানেকে দেখা গেলে অবাক হওয়ার কিছু থাকবে না।

২০১৮ সালে নেপাল জাতীয় দলে অভিষেকের পর ৫১টি ওয়ানডে ও ৫২টি-টোয়েন্টি খেলেছেন লামিচানে। সবমিলিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে তার উইকেট সংখ্যা ২১০টি। তাছাড়া অভিযুক্ত হওয়ার আগে বিশ্বের প্রায় সব বড় ফ্র্যাঞ্চাইজি টুর্নামেন্টে খেলেছেন তিনি।