img

জাহাজেই ঈদের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা

প্রকাশিত :  ১২:২৮, ১০ এপ্রিল ২০২৪

জাহাজেই ঈদের নামাজ আদায় করলেন জিম্মি নাবিকরা

সোমালিয়ার জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজ এমভি আবদুল্লাহর নাবিকরা জাহাজেই ঈদের নামাজ আদায় করেছেন। আজ বুধবার (১০ এপ্রিল) বিভিন্ন দেশের মতো সোমালিয়ায় ঈদুল ফিতর উদযাপিত হচ্ছে। জাহাজেই ঈদ উদযাপন করেন তারা।

জিম্মি জাহাজের মালিকানা প্রতিষ্ঠান কেএসআরএমের মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম এনটিভিকে বিষয়টি নিশ্চিত করেছেন।

নামাজের পরে তারা কোলাকুলি করেন এবং পরস্পরের মধ্যে শুভেচ্ছা বিনিময় করেন। এরপর পরিবারের সঙ্গেও তারা কথা বলেন এবং ঈদের শুভেচ্ছা বিনিময় করেন। এখন পর্যন্ত জলদস্যুরা কারও সঙ্গে খারাপ আচরণ করেননি বলে জানান তারা। দ্রুত এই সমস্যার সমাধান হবে বলেও পরিবারকে জানান তারা।

জিম্মি জাহাজের মালিকানা প্রতিষ্ঠান কেএসআরএমের মিডিয়া অ্যাডভাইজার মিজানুল ইসলাম বলেন, আমরা ঈদের আগে জিম্মি নাবিকদের মুক্ত করতে বেশ চেষ্টা চালিয়েছিলাম। অগ্রসরও হয়েছি। কিন্তু চূড়ান্তভাবে তা হয়ে ওঠেনি। নাবিকদেরকে পরিবারের সদস্যদের সাথে কথা বলার সুযোগ করে দিয়েছিলেন জলদস্যুরা। আমরা যতটুকু জেনেছি জিম্মি নাবিকদের সাথে কোন ধরনের খারাপ আচরণ করছে না জলদস্যুরা। আশা করছি সহসাই জিম্মি দশার অবসান হবে।


img

রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত

প্রকাশিত :  ০৯:৩৭, ৩০ এপ্রিল ২০২৪

রাজবাড়ীতে ট্রাক ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কাভার্ডভ্যানের চালক মো. আব্দুর রহিম (৩৫) নিহত হয়েছেন। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) ভোর সোয়া ৫টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নে এ দুর্ঘটনা ঘটে।

নিহত চালক আব্দুর রহিম ঢাকার যাত্রাবাড়ী থানার দনিয়া ইউনিয়নের দোলাইরপাড় গ্রামের আব্দুর রহমানের ছেলে।

দুর্ঘটনায় আহত সারোয়ার হোসেন বলেন, আমরা ঢাকা থেকে কোম্পানির কাভার্ডভ্যানে ফ্যান নিয়ে ভোর ৪টায় ফরিদপুরে যাই। সেখানে একটি দোকানে ফ্যান ডেলিভারি দিয়ে ঢাকায় ফিরছিলাম। পথে মজলিশপুর আখ সেন্টারের সামনে এলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক সামনে থাকা একটি পিকআপভ্যানকে ওভারটেক করতে গিয়ে আমাদের গাড়ির সামনে চলে আসে। এ সময় ট্রাকটির সঙ্গে আমাদের গাড়ির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই চালক আব্দুর রহিম মারা যান।

আহলাদিপুর হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) জুয়েল শেখ জানান, নিহত চালকের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। দুর্ঘটনাকবলিত ট্রাক ও কাভার্ডভ্যানটি মহাসড়কের পাশে রয়েছে। তবে ট্রাকচালক ও হেলপার পালিয়ে গেছেন। এ ব্যাপারে পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।