img

সদরঘাটে লঞ্চের রশি ছিঁড়ে ৫ জনের মৃত্যু

প্রকাশিত :  ১২:৪৮, ১১ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১৩:৪৩, ১১ এপ্রিল ২০২৪

সদরঘাটে লঞ্চের রশি ছিঁড়ে ৫ জনের মৃত্যু

রাজধানীর সদরঘাটে লঞ্চের ছিঁড়ে যাওয়া দড়ির আঘাতে পাঁচ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও পাঁচ জন।

আজ বৃহস্পতিবার দুপুরে সোয়া ৩টার দিকে এ ঘটনা ঘটে।

ফায়ার সার্ভিস সূত্র জানিয়েছে, এমভি তাশরিফ-৪ লঞ্চটি ঘাটে বেঁধে রাখা ছিল। ফারহান-৬ সেটিকে ধাক্কা দিলে তাশরিফের রশি ছিঁড়ে রশির আঘাতে পন্টুনে থাকা পাঁজ যাত্রী ঘটনাস্থলেই নিহত হন।

সদরঘাট লঞ্চঘাটের একাধিক সূত্র জানিয়েছে, ১১নং পন্টুনের সামনে এমভি তাশরিফ-৪ ও এমভি পূবালী-১ নামে দুটি লঞ্চ রশি দিয়ে পন্টুনে বাঁধা ছিল। লঞ্চ দুটির মাঝখান দিয়ে ফারহান-৬ নামে আরেকটি লঞ্চ প্রবেশ করানোর সময় ভোলাগামী তাসরিফ-৪ লঞ্চের রশি ছিঁড়ে গেলে যাত্রীরা লঞ্চে উঠার সময় হতাহতের এ ঘটনা ঘটে।

img

রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত

প্রকাশিত :  ০৯:৩৭, ৩০ এপ্রিল ২০২৪

রাজবাড়ীতে ট্রাক ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কাভার্ডভ্যানের চালক মো. আব্দুর রহিম (৩৫) নিহত হয়েছেন। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) ভোর সোয়া ৫টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নে এ দুর্ঘটনা ঘটে।

নিহত চালক আব্দুর রহিম ঢাকার যাত্রাবাড়ী থানার দনিয়া ইউনিয়নের দোলাইরপাড় গ্রামের আব্দুর রহমানের ছেলে।

দুর্ঘটনায় আহত সারোয়ার হোসেন বলেন, আমরা ঢাকা থেকে কোম্পানির কাভার্ডভ্যানে ফ্যান নিয়ে ভোর ৪টায় ফরিদপুরে যাই। সেখানে একটি দোকানে ফ্যান ডেলিভারি দিয়ে ঢাকায় ফিরছিলাম। পথে মজলিশপুর আখ সেন্টারের সামনে এলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক সামনে থাকা একটি পিকআপভ্যানকে ওভারটেক করতে গিয়ে আমাদের গাড়ির সামনে চলে আসে। এ সময় ট্রাকটির সঙ্গে আমাদের গাড়ির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই চালক আব্দুর রহিম মারা যান।

আহলাদিপুর হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) জুয়েল শেখ জানান, নিহত চালকের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। দুর্ঘটনাকবলিত ট্রাক ও কাভার্ডভ্যানটি মহাসড়কের পাশে রয়েছে। তবে ট্রাকচালক ও হেলপার পালিয়ে গেছেন। এ ব্যাপারে পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।