img

মুন্সিগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলি, নিহত ১

প্রকাশিত :  ০৬:০৩, ১৩ এপ্রিল ২০২৪

মুন্সিগঞ্জে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলি, নিহত ১

মুন্সিগঞ্জ আধিপত্য নিয়ে স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে একজন নিহত হয়েছেন। এ সময় আহত হয়েছেন বেশ কয়েকজন।

শনিবার (১৩ এপ্রিল) ভোর ৪টার দিকে সদরের চরকেওয়ার ইউনিয়নের ছোট মোল্লাকান্দি গ্রামে মামুন ও আহমেদ গ্রুপের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। তারা দুজনই স্থানীয় আওয়ামী লীগ নেতা। নিহত পারভেজ খা (২০) স্থানীয় পলাশ খার ছেলে।

মুন্সিগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

এ ঘটনায় অপর গুলিবিদ্ধ রাব্বি খাকে (২৯) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়েছে। স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন বাকিরা।

এ ঘটনায় এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ।

পুলিশ ও স্থানীরা জানান, এলাকায় আধিপত্যসহ নির্বাচনে পক্ষাবলম্বন নিয়ে মামুন ও আহমেদ গ্রুপের মধ্যে বিরোধ চলছিল। শুক্রবার দিনগত রাতে আবারও দুই গ্রুপ মুখোমুখি হলে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে। পরে শনিবার ভোরে দুইগ্রুপ সংঘর্ষে জড়িয়ে পড়লে ঘরবাড়ি ভাঙচুর ও গুলি বিনিময় হয়। এতে আহমেদ গ্রুপের দুইজন গুলিবিদ্ধসহ বেশ কয়েকজন আহত হন।

পরে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। গুলিবিদ্ধ অবস্থায় মুন্সিগঞ্জ হাসপাতাল থেকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান পারভেজ। এ ঘটনায় উভয়পক্ষ পাল্টাপাল্টি দোষারোপ করেছেন।

সদর থানার ওসি আমিনুল ইসলাম বলেন, পূর্ব বিরোধ ও আধিপত্য নিয়ে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

img

রাজবাড়ীতে ট্রাক-কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষে চালক নিহত

প্রকাশিত :  ০৯:৩৭, ৩০ এপ্রিল ২০২৪

রাজবাড়ীতে ট্রাক ও কাভার্ডভ্যানের মুখোমুখি সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে কাভার্ডভ্যানের চালক মো. আব্দুর রহিম (৩৫) নিহত হয়েছেন। 

মঙ্গলবার (৩০ এপ্রিল) ভোর সোয়া ৫টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কের সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নে এ দুর্ঘটনা ঘটে।

নিহত চালক আব্দুর রহিম ঢাকার যাত্রাবাড়ী থানার দনিয়া ইউনিয়নের দোলাইরপাড় গ্রামের আব্দুর রহমানের ছেলে।

দুর্ঘটনায় আহত সারোয়ার হোসেন বলেন, আমরা ঢাকা থেকে কোম্পানির কাভার্ডভ্যানে ফ্যান নিয়ে ভোর ৪টায় ফরিদপুরে যাই। সেখানে একটি দোকানে ফ্যান ডেলিভারি দিয়ে ঢাকায় ফিরছিলাম। পথে মজলিশপুর আখ সেন্টারের সামনে এলে বিপরীত দিক থেকে আসা একটি ট্রাক সামনে থাকা একটি পিকআপভ্যানকে ওভারটেক করতে গিয়ে আমাদের গাড়ির সামনে চলে আসে। এ সময় ট্রাকটির সঙ্গে আমাদের গাড়ির মুখোমুখি সংঘর্ষ হলে ঘটনাস্থলেই চালক আব্দুর রহিম মারা যান।

আহলাদিপুর হাইওয়ে থানার উপ-পরিদর্শক (এসআই) জুয়েল শেখ জানান, নিহত চালকের মরদেহ উদ্ধার করে থানায় আনা হয়েছে। দুর্ঘটনাকবলিত ট্রাক ও কাভার্ডভ্যানটি মহাসড়কের পাশে রয়েছে। তবে ট্রাকচালক ও হেলপার পালিয়ে গেছেন। এ ব্যাপারে পরবর্তী আইনি কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।