img

নির্বাচনে হেরে যা বললেন নিপুণ

প্রকাশিত :  ০৮:১৬, ২০ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ০৮:২০, ২০ এপ্রিল ২০২৪

নির্বাচনে হেরে যা বললেন নিপুণ

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে নির্বাচনে জয়ের স্বাদ পাননি নিপুণ আক্তার। প্রতিদ্বন্দ্বী প্রার্থী মনোয়ার হোসেন ডিপজলের কাছে ১৬ ভোটে হেরেছেন তিনি। 

এ প্রসঙ্গে সংবাদকর্মীদের তিনি বলেন, ‘এবার শিল্পী সমিতির নির্বাচন সুষ্ঠু হয়েছে। যার (ডিপজল) প্রতিপক্ষ হিসেবে নির্বাচন করেছি, চিন্তাও করিনি আমি মাত্র ১৬ ভোটে ওনার কাছে হারব। আমার চিন্তার বাইরে ছিল। প্রথমে ভেবেছিলাম হয় ২০-২৫টি ভোট পাব। তবে শিল্পীরা যে আমাকে ভালোবাসে সেটা আবারও প্রমাণ পেয়েছি।’

আজ শনিবার সকালে শিল্পী সমিতির নির্বাচনের ফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার খোরশেদ আলম খসরু। এ সময় উপস্থিত ছিলেন দুই প্যানেলের প্রার্থীরা। এ সময় এ কথাগুলো বলেন নিপুণ।

এরপর পরাজিত নিপুণ বিজয়ী সভাপতি ও সাধারণ সম্পাদকের গলায় ফুলের মালা পরিয়ে দেন। এরপরই নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক সেই মালা খুলে নিপুণের গলায় পরিয়ে দেন।


এ সময় সমিতির নবনির্বাচিত সভাপতি মিশা সওদাগর বলেন, ‘আজকের এই নির্বাচন নামে মাত্র একটি নির্বাচন। সত্যিকার অর্থে আমরা এক পরিবার। তবে নির্বাচনের ফলাফল শেষে নিপুণ আজ যেটা করল তা নজির হয়ে থাকবে। এমনটাই হওয়া উচিৎ।’

নির্বাচনে মিশা-ডিপজল প্যানেল নিরঙ্কুশভাবে জয়লাভ করেছে। সভাপতি পদে মিশা সওদাগর পেয়েছেন ২৬৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন মাহমুদ কলি। তিনি পেয়েছেন ১৭০ ভোট। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ডিপজলের পক্ষে ভোট পড়েছে ২২৫টি এবং নিপুণ আক্তার পেয়েছেন ২০৯ ভোট।

গতকাল শুক্রবার সকাল সাড়ে ৯টায় অভিনেতা ডা. এজাজের (অভিনেতা ও চিকিৎসক এজাজুল ইসলাম) ভোট প্রদানের মাধ্যমে শিল্পী সমিতির কার্যালয়ে ভোট গ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ শেষ হয় বিকেল ৫টায়।

img

শ্রম ও শ্রমিক ছাড়া উৎপাদন, সমৃদ্ধি সম্ভব নয়: শাবনূর

প্রকাশিত :  ০৯:৫৬, ০২ মে ২০২৪

গতকাল পালিত হয়েছে শ্রমিক দিবস ।  বিনোদন অঙ্গনের তারকারাও দিনটি নিয়ে লিখেছেন সামাজিক মাধ্যমে। অভিনেত্রী শাবনূরও রয়েছেন এ দলে। 

নিজের ফেসবুকে শাবনূর লিখেছেন, ‘আমি নিজেকে একজন অভিনয়শ্রমিক বলে মনে করি। একটি সৃষ্টিশীল ভালো কাজ করতে গেলে আমাদের শিল্পীদের প্রচুর শ্রম দিতে হয়। প্রায় সময় প্রতিকূল পরিবেশ-পরিস্থিতিতে এবং বৈরী আবহাওয়ার মধ্যে রাত–দিন আমাদের কাজ করে যেতে হয়। তাই শ্রমিকদের কষ্ট কিছুটা হলেও উপলব্ধি করতে পারি। শ্রম ও শ্রমিক ছাড়া উৎপাদন, সমৃদ্ধি সম্ভব নয়। আধুনিক বিশ্ব গঠনে তাঁদের অবদান অপরিসীম। তাই শ্রমিকদের অবদানকে স্বীকার করে তাঁদের অর্জনকে সম্মান জানাতে হবে।’

তিনি বলেন, ‘মেহনতি মানুষদের অধিকার, ন্যায্য মজুরি, নিরাপদ কাজের পরিবেশ ও সামগ্রিক অবস্থার যাতে উন্নতি হয়, সেদিকে সবার বিশেষভাবে দৃষ্টি দেওয়া প্রয়োজন। মহান মে দিবসে সব শ্রমজীবী মানুষকে আমার গভীর শ্রদ্ধা ও ভালোবাসা।’

শাবনূর ব্যস্ত আছেন ‘রঙ্গনা’ সিনেমার কাজে। এটি নির্মাণ করছেন  আরাফাত হোসাইন। নতুন এই সিনেমাটি দিয়ে দীর্ঘদিন পর ক্যামেরার সামনে দাঁড়ালেন শাবনূর।