img

আমাকে হত্যা কিংবা বেইজ্জত করার ষড়যন্ত্র চলছে: ব্যারিস্টার সুমন

প্রকাশিত :  ১৯:০১, ২০ এপ্রিল ২০২৪

আমাকে হত্যা কিংবা বেইজ্জত করার ষড়যন্ত্র চলছে: ব্যারিস্টার সুমন

আমার বিরুদ্ধে সারা দেশে ষড়যন্ত্র চলছে, আমাকে হত্যা নতুবা বেইজ্জত (অসম্মান) করার বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য সৈয়দ সায়েদুল হক ওরফে ব্যারিস্টার সুমন। 

তিনি আরো বলেন, কিছু কিছু গণমাধ্যম আমার বিরুদ্ধে অপপ্রচার করছে। আমার অপরাধ হলো, আমি সব বরাদ্দ সামাজিক যোগাযোগ মাধ্যমে ঘোষণা দিয়ে দিই। তবে আমার বিরুদ্ধে যত ষড়যন্ত্রই হোক চুনারুঘাট-মাধবপুরের সাত লাখ মানুষের দোয়া থাকলে কেউ আমার ক্ষতি করতে পারবে না।’

শনিবার (২০ এপ্রিল) দুপুরে চুনারুঘাট উপজেলা হলরুমে এক অনুষ্ঠানে ব্যারিস্টার সুমন এসব কথা বলেন। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের মধ্যে ঢেউটিন, চাল ও টাকা বিতরণে এই অনুষ্ঠান হয়। এতে সভাপতিত্ব করেন চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মাহবুবুল আলম মাহবুব।

বক্তব্য দেন চুনারুঘাট উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, ভাইস চেয়ারম্যান লুৎফুর রহমান মহালদার, চিকিৎসক প্রিয়াঙ্কা, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মুহিতুর রহমান নোমান ফরাজী, নজরুল ইসলাম, পিআইও প্লাবন পাল প্রমুখ।

উল্লেখ্য, ক্ষতিগ্রস্ত ৮৫টি পরিবারের মধ্যে ঢেউটিন, চাল ও টাকা বিতরণ করা হয়।

সিলেটের খবর এর আরও খবর

img

সিলেটে বাড়ছে নদ-নদীর পানি, বন্যার আশঙ্কা

প্রকাশিত :  ০৫:১৪, ০৩ মে ২০২৪

সিলেট বিভাগের বেশিরভাগ নদ-নদীতে বৃদ্ধি পাচ্ছে পানি। আগামী দু’ একদিনের মধ্যে পানি বিপদসীমা অতিক্রম করতে পারে বলে পূর্বাভাস দিয়েছে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ডের বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্র জানিয়েছে। এতে বন্যার আশঙ্কা দেখা দিয়েছে।

বুধবার (১ মে) বন্যা পূর্বাভাস ও সতর্কীকরণ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী সরদার উদয় রায়হান সাক্ষরিত হাওর অঞ্চলের নদ-নদীর পরিস্থিতি ও পূর্বাভাসে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, দেশের উত্তর-পূর্বাঞ্চলের সকল প্রধান নদ-নদীসমূহের পানি বৃদ্ধি পাচ্ছে এবং বিপদসীমার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

বাংলাদেশ ও বৈশ্বিক আবহাওয়া সংস্থাসমূহের তথ্যের বরাতে জানানো হয়, আগামী ৪৮ ঘণ্টা (বৃহস্পতিবার ও শুক্রবার) দেশের উত্তর-পূর্বাঞ্চল ও তৎসংলগ্ন উজানে ভারি থেকে অতিভারি বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে।

এ সময়ে সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও হবিগঞ্জ জেলার প্রধান নদ-নদীসমূহের পানি সমতল সময় বিশেষে দ্রুত বৃদ্ধি পেতে পারে।

পূর্বাভাসে আরও বলা হয়, এ সময়ে সিলেট জেলার সীমান্ত সংলগ্ন সুরমা নদীর কানাইঘাট, লোভাছড়া নদীর লোভাছড়া, সারি গোয়াইন নদীর সারিঘাট ও গোয়াইনঘাট পয়েন্টে পানি সমতল স্বল্পমেয়াদে প্রাকমৌসুমী বিপদসীমা অতিক্রম করতে পারে।

বন্যা সতর্কীকরণ ও পূর্বাভাস কেন্দ্রের তথ্যমতে, গত চব্বিশ ঘণ্টায় সিলেটের জৈন্তাপুরের লালাখাল স্টেশনে ৭০ মিলিমিটার, জকিগঞ্জ পয়েন্টে ৬৮ মিলিমিটার, বিয়ানীবাজারের শেওলা পয়েন্টে ৫৪ মিলিমিটার, কানাইঘাট পয়েন্টে ৫১ ও সিলেট শহর পয়েন্টে ৫১ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

একই সময়ে ভারতের আসামের শিলচরে ৬২ মিলিমিটার এবং মেঘালয়ের চেরাপুঞ্জিতে ১৭ মিলিমিটার বৃষ্টিপাত হয়েছে।