img

বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, নিহত ৩

প্রকাশিত :  ১৩:৫২, ২১ এপ্রিল ২০২৪

বাস নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, নিহত ৩

চট্টগ্রামের লোহাগাড়ায় যাত্রীবাহী বাস নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে গাছের সঙ্গে ধাক্কা লেগে বাসের সুপারভাইজার, হেলপারসহ তিনজন নিহত হয়েছেন। এতে আহত হয়েছেন আরও ১০ জন।

শনিবার (২০ এপ্রিল) রাত সাড়ে ১২টার দিকে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে উপজেলার চুনতি ইউনিয়নের জাঙ্গালিয়া নামক এলাকায় এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার বড়চিপ ইউনিয়নের বাসিন্দা জসিম উদ্দীনের ছেলে মো. জুনাইদ (১৯), কুমিল্লা জেলার হোমনা উপজেলার শ্রীপুর গ্রামের বাসিন্দা অহিদ মিয়ার ছেলে ও বাসের হেলপার সোহেল (২৫) এবং কুমিল্লা জেলার মুরাদনগর থানার নগরপাড় গ্রামের বাসিন্দা শাহ আলমের ছেলে ও বাসের সুপারভাইজার মো. বিল্লাল হোসেন (৩৭)।

পুলিশ সূত্রে জানা যায়, কক্সবাজার থেকে কুমিল্লাগামী তিশা গোল্ডেন লাইনের একটি যাত্রীবাহী বাস গভীর রাতে মহাসড়কের জাঙ্গালিয়া এলাকায় আসলে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে একটি গাছের সঙ্গে ধাক্কা লেগে বাস দুমড়ে মুচড়ে যায়। এতে আহত হন ১৩ জন। পরে স্থানীয় বাসিন্দা, ফায়ার সার্ভিস ও পুলিশ সদস্যরা আহতদের উদ্ধার করেন। তাদের মধ্যে হাসপাতালে নেওয়ার পথে তিনজনের মৃত্যু হয়। আহত ১০ জনকে উপজেলার বিভিন্ন প্রাইভেট হাসপাতাল ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে জানান দোহাজারী হাইওয়ে থানার ওসি খান মুহাম্মদ এরফান।

img

দুই কিলোমিটারজুড়ে সুন্দরবনে ভয়াবহ আগুন

প্রকাশিত :  ১৩:২৯, ০৪ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১৪:১৫, ০৪ মে ২০২৪

সুন্দরবনের গহীনে দুই কিলোমিটারজুড়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (৪ মে) বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে এ আগুন লাগে।স্থানীয় জেলেরা সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের আমুরবুনিয়া টহল ফাঁড়ি সংলগ্ন বনাঞ্চলে আগুন দেখতে পান। পরে বন বিভাগ ও স্থানীয়রা মিলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) রানা দেব বলেন, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ৪টি টহল ফাঁড়ির বনকর্মীরা স্থানীয়দের নিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে।

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড সদস্য মো. আবু তাহের মিয়া বলেন, আমুরবুনিয়া ফাঁড়ির কাছেই আগুন লেগেছে। বেশ বড় এলাকা। অন্তত ২ কিলোমিটারজুড়ে আগুন ছড়িয়ে পড়েছে। সবাই নিয়ন্ত্রণের চেষ্টা করছে। যেভাবে আগুন ছড়িয়েছে সেটি নিয়ন্ত্রণে আনা কঠিন হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক (বাগেরহাট) মো. সাইদুল আলম চৌধুরী বলেন, আগুনের খবর পেয়ে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে।