img

রাজশাহীর পদ্মায় গোসলে নেমে দুই তরুণের মৃত্যু

প্রকাশিত :  ১৬:২৪, ২১ এপ্রিল ২০২৪

রাজশাহীর পদ্মায় গোসলে নেমে দুই তরুণের মৃত্যু

রাজশাহীতে পদ্মা নদীতে গোসল করতে নেমে পানিতে ডুবে শিক্ষার্থীসহ দুই তরুণের মৃত্যু হয়েছে। রোববার দুপুরে কাশিয়াডাঙ্গা থানার হাড়ুপুর এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা নদী থেকে তাঁদের লাশ উদ্ধার করেন।

মারা যাওয়া দুজন হলেন, রাজশাহী নগরীর কাশিয়াডাঙ্গা থানার সায়েরগাছা এলাকার বাবু হোসেনের ছেলে বাপ্পি হোসেন (১৬) এবং একই এলাকার শাহিন হোসেনের ছেলে মনির হোসেন (২০)। বাপ্পি রাজশাহী কোর্ট একাডেমি স্কুল থেকে এবার এসএসসি পরীক্ষার্থী ছিল। আর মনির পেশায় থাই মিস্ত্রি।

রাজশাহী ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন অফিসার আবু শামা জানান, রোববার দুপুরে কাশিয়াডাঙ্গা থানার হাড়ুপুর এলাকায় পদ্মা নদীতে কয়েকজন কিশোর গোসল করতে নামে। এসময় তাদের মধ্যে সাঁতার না জানা একজন তলিয়ে যেতে লাগলে বাকিরা তাকে উদ্ধারে এগিয়ে যায়। এসময় বাপ্পি হোসনে ও মনির হোসেন পানিতে তলিয়ে যায়।

তিনি বলেন, খবরে পেয়ে দ্রুত গিয়ে ফায়ার সার্ভিসের ডুবুরি দল পদ্মা নদীতে অভিযান চালায়। এ সময় পানির নিজ থেকে বাপ্পি ও মনিরকে উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। 

পরে আইনি প্রক্রিয়া শেষে লাশ পরিবারের কছে হস্তান্তর করা হয়েছে।

img

দুই কিলোমিটারজুড়ে সুন্দরবনে ভয়াবহ আগুন

প্রকাশিত :  ১৩:২৯, ০৪ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১৪:১৫, ০৪ মে ২০২৪

সুন্দরবনের গহীনে দুই কিলোমিটারজুড়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (৪ মে) বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে এ আগুন লাগে।স্থানীয় জেলেরা সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের আমুরবুনিয়া টহল ফাঁড়ি সংলগ্ন বনাঞ্চলে আগুন দেখতে পান। পরে বন বিভাগ ও স্থানীয়রা মিলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) রানা দেব বলেন, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ৪টি টহল ফাঁড়ির বনকর্মীরা স্থানীয়দের নিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে।

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড সদস্য মো. আবু তাহের মিয়া বলেন, আমুরবুনিয়া ফাঁড়ির কাছেই আগুন লেগেছে। বেশ বড় এলাকা। অন্তত ২ কিলোমিটারজুড়ে আগুন ছড়িয়ে পড়েছে। সবাই নিয়ন্ত্রণের চেষ্টা করছে। যেভাবে আগুন ছড়িয়েছে সেটি নিয়ন্ত্রণে আনা কঠিন হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক (বাগেরহাট) মো. সাইদুল আলম চৌধুরী বলেন, আগুনের খবর পেয়ে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে।