img

কক্সবাজারে বাবা-ছেলেকে কুপিয়ে হত্যা

প্রকাশিত :  ১২:১০, ২২ এপ্রিল ২০২৪

কক্সবাজারে বাবা-ছেলেকে কুপিয়ে হত্যা

কক্সবাজারের রামুতে এলোপাতাড়ি গুলি ও কুপিয়ে বাবা-ছেলেকে হত্যা করেছে সশস্ত্র সন্ত্রাসীরা। সোমবার (২২ এপ্রিল) ভোরে রামুর গর্জনিয়া ইউনিয়নের থোয়াইংগাকাটা এলাকার ঘোনারপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।

প্রাণ হারানো দুইজন হলেন, জাফর আলম (৫৫) এবং তার ছেলে মো. সেলিম (৩৫)। গর্জনিয়া ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের থোয়াইংগাকাটা এলাকার মৃত নুরুল ইসলামের ছেলে জাফর আলম (৫৫) ও তার ছেলে মোহাম্মদ সেলিম (৩৩)।

পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য রাতেই কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

ঘটনার সত্যতা নিশ্চিত করেন রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান। তিনি জানান, খবর পেয়ে তাৎক্ষণিক ঘটনাস্থলে পুলিশ পৌঁছে। মরদেহ দুটি উদ্ধার করে মর্গে প্রেরণ করা হয়েছে। ঘটনার কারণ খতিয়ে দেখা হচ্ছে। তবে কীভাবে ডাকাত দল হানা দিয়ে বাবা-ছেলেকে হত্যা করেছে সে ব্যাপার বিস্তারিত কিছু বলেনি পুলিশ।

স্থানীয়দের ধারণা, গরু পাচারকে কেন্দ্র করে এ ঘটনা ঘটেছে। এতে ওই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে।

img

দুই কিলোমিটারজুড়ে সুন্দরবনে ভয়াবহ আগুন

প্রকাশিত :  ১৩:২৯, ০৪ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১৪:১৫, ০৪ মে ২০২৪

সুন্দরবনের গহীনে দুই কিলোমিটারজুড়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (৪ মে) বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে এ আগুন লাগে।স্থানীয় জেলেরা সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের আমুরবুনিয়া টহল ফাঁড়ি সংলগ্ন বনাঞ্চলে আগুন দেখতে পান। পরে বন বিভাগ ও স্থানীয়রা মিলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) রানা দেব বলেন, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ৪টি টহল ফাঁড়ির বনকর্মীরা স্থানীয়দের নিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে।

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড সদস্য মো. আবু তাহের মিয়া বলেন, আমুরবুনিয়া ফাঁড়ির কাছেই আগুন লেগেছে। বেশ বড় এলাকা। অন্তত ২ কিলোমিটারজুড়ে আগুন ছড়িয়ে পড়েছে। সবাই নিয়ন্ত্রণের চেষ্টা করছে। যেভাবে আগুন ছড়িয়েছে সেটি নিয়ন্ত্রণে আনা কঠিন হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক (বাগেরহাট) মো. সাইদুল আলম চৌধুরী বলেন, আগুনের খবর পেয়ে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে।