img

কুমিল্লায় বাসচাপায় একই পরিবারের ৪ জন নিহত

প্রকাশিত :  ১৯:১৭, ২২ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১৯:৩৯, ২২ এপ্রিল ২০২৪

কুমিল্লায় বাসচাপায় একই পরিবারের ৪ জন নিহত

ডাক্তার দেখাতে গিয়ে কুমিল্লার দাউদকান্দি উপজেলা সড়ক পার হওয়ার সময় বাসচাপায় মা মেয়েসহ একই পরিবারের ৪ জন নিহত হয়েছেন। সোমবার রাত সাড়ে ৮টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রায়পুর মালিখিল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। 

নিহতরা হলেন- তিতাস উপজেলার ভিটিকান্দি ইউনিয়নের কদমতলী গ্রামের শাহজালালের স্ত্রী দিলবার নেছা (৬৫), তার মেয়ে দরিকান্দি গ্রামের প্রবাসী সফিক মিয়ার স্ত্রী শাহিনুর বেগম। শাহীনুরের মেয়ে সায়মা (৫) এবং মেয়ে রাইছা (২)।

দুই নাতনী সায়মা ও রাইসাকে হারিয়ে বারবার মূর্ছা যাচ্ছেন দাদা রসিদ মোল্লা। তিনি বলেন, আমার ছোট ছেলের বউ তার মাসহ নাতনীদের ডাক্তার দেখাতে সোমবার সকালে কুমিল্লা নিয়ে যায়। রাতে বাড়িতে ফেরার পথে এ ঘটনা ঘটে।

দাউদকান্দি হাইওয়ে থানার ওসি শাহীনুল আলম জানান, মহাসড়কের রায়পুর মালিখিল এলাকায় রাস্তা পারাপারের সময় অজ্ঞাত ঢাকাগামী বাসচাপায় দুইজন ঘটনাস্থলেই মারা যান। হাসপাতালে নেয়ার পর দুই শিশু মারা যায়। মরদেহগুলো উদ্ধার করে থানায় রাখা হয়েছে।

দুর্ঘটনার খবর পেয়ে হাসপাতালে যান দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরফাতুল আলম। তিনি বলেন, অজ্ঞাত বাস ও চালককে দ্রুত শনাক্ত করে আইনের আওতায় নেয়ার জন্য হাইওয়ে পুলিশকে বলা হয়েছে। 

img

দুই কিলোমিটারজুড়ে সুন্দরবনে ভয়াবহ আগুন

প্রকাশিত :  ১৩:২৯, ০৪ মে ২০২৪
সর্বশেষ আপডেট: ১৪:১৫, ০৪ মে ২০২৪

সুন্দরবনের গহীনে দুই কিলোমিটারজুড়ে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। শনিবার (৪ মে) বিকেল ৩টা ৪০ মিনিটের দিকে এ আগুন লাগে।স্থানীয় জেলেরা সুন্দরবন পূর্ব বন বিভাগের চাঁদপাই রেঞ্জের আমুরবুনিয়া টহল ফাঁড়ি সংলগ্ন বনাঞ্চলে আগুন দেখতে পান। পরে বন বিভাগ ও স্থানীয়রা মিলে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করে।

চাঁদপাই রেঞ্জের সহকারী বন সংরক্ষক (এসিএফ) রানা দেব বলেন, অগ্নিকাণ্ডের খবর পাওয়ার সঙ্গে সঙ্গে ৪টি টহল ফাঁড়ির বনকর্মীরা স্থানীয়দের নিয়ে আগুন নিয়ন্ত্রণে কাজ শুরু করেছে।

বাগেরহাটের মোরেলগঞ্জ উপজেলার নিশানবাড়িয়া ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ড সদস্য মো. আবু তাহের মিয়া বলেন, আমুরবুনিয়া ফাঁড়ির কাছেই আগুন লেগেছে। বেশ বড় এলাকা। অন্তত ২ কিলোমিটারজুড়ে আগুন ছড়িয়ে পড়েছে। সবাই নিয়ন্ত্রণের চেষ্টা করছে। যেভাবে আগুন ছড়িয়েছে সেটি নিয়ন্ত্রণে আনা কঠিন হবে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক (বাগেরহাট) মো. সাইদুল আলম চৌধুরী বলেন, আগুনের খবর পেয়ে মোরেলগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলের উদ্দেশে রওনা দিয়েছে।