img

যুক্তরাজ্য প্রবাসী মোঃ দিলওয়ার হোসেনকে সংবর্ধনা প্রদান

প্রকাশিত :  ২০:৩৯, ০২ এপ্রিল ২০২৪

যুক্তরাজ্য প্রবাসী মোঃ দিলওয়ার হোসেনকে সংবর্ধনা প্রদান

গোলাপগঞ্জ (সিলেট), ২৫ মার্চঃ গোলাপগঞ্জ সোস্যাল ও কালচারাল ট্রাস্ট ইউকের সভাপতি, পপলার ল্যান্সবারী ওয়ার্ড লেবার পার্টির সহ সভাপতি যুক্তরাজ্য প্রবাসী মোঃ দিলওয়ার হোসেনের স্বদেশ আগমন উপলক্ষে সংবর্ধনা প্রদান ও ইফতার মাহফিলের অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার বিকেল ৫টায় গোলাপগঞ্জ পৌর শহরের একটি অভিজাত পার্টি সেন্টারে এ সংবর্ধনা ও ইফতার মাহফিলের আয়োজন করে গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগ। 

গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ রুহেল আহমদের সভাপতিত্বে ও যুবলীগ নেতা শামীম আহমদের পরিচালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান মঞ্জুর কাদির শাফি চৌধুরী এলিম। 

তিনি তাঁর বক্তব্যে বলেন, “আজকের সংবর্ধিত অতিথি মোঃ দিলওয়ার হোসেন গোলাপগঞ্জ উপজেলার মানুষের কাছে একজন সমাজসেবী হিসেবে পরিচিত। তিনি এ উপজেলায় বিভিন্ন সংগঠনের মাধ্যমে গরীব দুঃখী অসহায় মানুষদের পাশে সব সময় থাকেন। তাদের সাহায্যে এগিয়ে আসেন।”

সংবর্ধিত অতিথির বক্তব্যে মোঃ দিলওয়ার হোসেন বলেন, “আমাকে এভাবে সম্মান দেওয়ার জন্য আমি গোলাপগঞ্জ পৌর আওয়ামী লীগের নেতৃবৃন্দের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। আমি প্রবাসে থাকলেও আমার হৃদয় জন্ম মাটিতে পরে থাকে। আজকে সবার সাথে মিলিত হতে পেরে আমি খুবই আনন্দিত।” 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোলাপগঞ্জ এডুকেশন ট্রাষ্ট ইউকে’র ভাইস চেয়ারম্যান জবরুল ইসলাম লনি, বিবিসিভি ইউকে’র চেয়ারম্যান সেলিম উদ্দিন চাকলাদার, গোলাপগঞ্জ সোশ্যাল এন্ড কালচারাল ট্রাষ্টের জয়েন্ট ট্রেজারার কামরুজ্জামান চাকলাদার। বক্তব্য রাখেন পৌর আওয়ামী লীগ নেতা আশিদুর রহমান আশাই। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগ নেতা আব্দুল মুকিত, হাদিউজ্জামান মাসুম, কাওছার খান, সাদেক আহমদ, আফতাব উদ্দিন, শাহিন আহমদ, লুলু মিয়া, রফিক আহমদ, মাহমুদ হোসেন, হারান দাশ, ওয়িম উদ্দিন, গিয়াস উদ্দিন, ফয়াজ আলী, বিলাল আহমদ, মাহমুদ আলী, আলাউদ্দীন আলাই, আলা উদ্দিন, পৌর যুবলীগ নেতা রুমেল আহমদ, আফজাল আহমদ, চেরাগ আহমদ, শেখ হৃদয়, রাহেল আহমদ, মারুফুল হক, জুয়েল আহমদ বাদশা, আবিদ আহমদ, রাহেল আহমদ, রিয়াদ আহমদ, মিজান আহমদ, হালিম হাসান, রাজন আহমদ, জাফরুল ইসলাম তারেক, রুহেল আহমদ লাকি, পাপলু আহমদ, কামরান আহমদ সামি, তানভীর আহমদ, রিমন আহমদ, রিপু আহমেদ।

এছাড়াও উপস্থিত ছিলেন পৌর ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক আবুল কাশেম রুহিত, সাংস্কৃতিক সম্পাদক সুজন আহমদ, লক্ষীপাশা ইউনিয়ন ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক জাকির আহমদ প্রমুখ।

মোনাজাত পরিচালনা করেন ঘোষগাঁও ইসলামীয়া মাদ্রাসার নায়েবে মুহতামীম মাওলানা সাদেক আহমদ।

সিলেটের খবর এর আরও খবর

img

হবিগঞ্জে হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড, যাবজ্জীবন ১০

প্রকাশিত :  ১৫:১৮, ৩০ এপ্রিল ২০২৪

হবিগঞ্জে হারুন আহমেদ হত্যা মামলায় ৭ জনের মৃত্যুদণ্ড ও ১০ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে আসামিদের এক লাখ টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (৩০ এপ্রিল) বিকেল সাড়ে ৪টায় হবিগঞ্জের অতিরিক্ত জেলা ও দায়রা জজ-১ আদালতের বিচারক মো. আজিজুল হক এ রায় ঘোষণা করেন।  

মোট ৪৭ আসামির মধ্যে সাজার আদেশপ্রাপ্ত একজন পলাতক। সাজাপ্রাপ্ত বাকি ১৬ জনসহ ৩৮ আসামি আদালতে উপস্থিত ছিলেন। মামলা চলাকালে মারা গেছেন আটজন। অভিযোগ প্রমাণ না হওয়ায় বাকি আসামিরা খালাস পেয়েছেন।   

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- হুরগাঁও গ্রামের রফিক মিয়া, আব্বাস উদ্দিন, জাকির হোসেন, ফজল মিয়া, রুহুল আমিন মিলন, জালাল মিয়া ও কুতুব উদ্দিন।

 যাবজ্জীবন দণ্ডপ্রাপ্তরা হলেন-জজ মিয়া, ইব্রাহিম মিয়া, ইছাক মিয়া, জিয়াউর রহমান, কালাম মিয়া, কুতুব উদ্দিন, আব্দুল মতলিব, মিজাজ মিয়া, আয়াত আলী ও সায়েদ আলী। তাদের মধ্যে আয়াত আলী পলাতক।

বিকেলে সাড়ে ৫টায় হবিগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর সালেহ উদ্দিন আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। 

তিনি জানান, পূর্ব বিরোধের জেরে ২০০৩ সালের ১৪ ফেব্রুয়ারি হবিগঞ্জ সদর উপজেলার হুরগাঁও গ্রামে সামাজিক বিচারক ও এলাকার মুরুব্বি হারুণ মিয়াকে রাস্তায় পথরোধ করে পিটিয়ে হত্যা করা হয়। এ ঘটনায় নিহত হারুন মিয়ার ভাই সুমন আহমেদ ৪৭ জনের নামে হবিগঞ্জ সদর মডেল থানায় হত্যা মামলা করেন। সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে মঙ্গলবার এ রায় দেন আদালত।

রায় ঘোষণার সময় আদালতপাড়ায় সহস্রাধিক মানুষের ভিড় ছিল। পরে কঠোর নিরাপত্তায় আসামিদের কারাগারে পাঠানো হয়।