img

স্বাধীনতা দিবস উপলক্ষে রাজনগর ওয়েলফেয়ার সোসাইটির আলোচনা সভা ও ইফতার মাহফিল

প্রকাশিত :  ০২:২১, ০৪ এপ্রিল ২০২৪

স্বাধীনতা দিবস উপলক্ষে রাজনগর ওয়েলফেয়ার সোসাইটির আলোচনা সভা ও ইফতার মাহফিল

স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে রাজনগর ওয়েলফেয়ার সোসাইটির উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল ২৬শে মার্চ মংগলবার ব্রিকলেনের একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়।

সংগঠনের সভাপতি আব্দুল হান্নান তরফদারের সভাপতিত্বে এবং সহ সাধারণ সম্পাদক শাওন রহমানের পরিচালনায় এ সভায় বক্তারা স্বাধীনতা আন্দোলনে নিহত বীর সেনাদের স্মরণ করেন এবং মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ করে মুক্তিযুদ্ধের সময় প্রাণ হারানো তিরিশ লাখ শহীদ ও সম্ভ্রম হারানো মা—বোনদের প্রতি বিনম্র শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। বক্তারা বলেন, “তাদের অবদানের ফলে আমরা স্বাধীন সার্বভৌম একটি দেশ পেয়েছি।” রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীনতার সুনাম অক্ষুন্ন রাখার আহবান জানান বক্তারা।

সভায় সম্প্রতি পরলোকগত সংগঠনের সাধারণ সম্পাদক রুহুল ইসলাম দুদুর শাশুড়ী, বিবিসিসিআই এর প্রেসিডেন্ট সাইদুর রহমান রেনুর পিতা ও শাওন রহমানের পিতার রুহের মাগফিরাত কামনা করা সহ স্বাধীনতা যুদ্ধের সকল শহীদানদের আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।

অন্যান্যের মধ্যে সভায় উপস্তিত ছিলেন ট্রেজারার আব্দুস সালাম, আব্দুল বারি, ময়না মিয়া, আব্দুল মুকিত ফারুক, ময়নুল ইসলাম বুধু, শাহ চেরাগ আলী, আক্তারুজ্জামান খান জাকির, ইকবাল হোসেন সাচ্চু, বাংলাদেশ কমিটির সাধারণ সম্পাদক রাসেল আহমদ, রাজিব আহমদ, মিসবাহ রহমান, নজরুল ইসলাম, এম এ হাই, খায়রুল ইসলাম, ফয়জুল হক, জুনেদ আহমেদ, দেলোয়ার হোসেন, নাজমুল মিয়া, রানা মিয়া, সুজন আহমদ, সুলতান মিয়া প্রমুখ।

কমিউনিটি এর আরও খবর

img

ব্রিটিশ বাংলাদেশি ক্যাটারার্স এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনী ফলাফল ঘোষণা

প্রকাশিত :  ১৮:৫৯, ২৯ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১৯:০১, ২৯ এপ্রিল ২০২৪

নতুন কার্যকরি পরিষদ গঠন: প্রেসিডেন্ট- তোফাজ্জল মিয়া, সেক্রেটারি জেনারেল- শাহরিয়ার আহমেদ ও ট্রেজারার- শাহিদুর রহমান

বাংলাদেশি ক্যাটারার্স এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা গত ২৮ মার্চ  রবিবার পূর্ব লন্ডনের আরটিয়াম ব্যাংকুইটিং হলে সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। সারাদেশ থেকে আাসা প্রায় শতাধিক মেম্বারের উপস্থিতিতে এই সভার সভাপতিত্ব করেন প্রেসিডেন্ট কাউন্সিলর সেলিম চৌধুরী এবং পরিচালনা করেন সেক্রেটারি জেনারেল তোফোজ্জুল মিয়া।

উক্ত সভায় সদস্যবৃন্দকে গত দুই বছরের মেয়াদের কার্যক্রম সম্পর্কে আপডেট প্রদান করার পাশাপাশি সংবিধানে দুটি নতুন নীতিমালা সংযোজনের প্রস্তাব রাখা হয়।

এছাড়াও সভায় কেটারিং ইন্ডাস্ট্রি এবং বিবিসিএ এর প্রতি অনবদ্য অবদানের জন্য আলহাজ্ব মানিক মিঞা, আসরাফ উদ্দীন এবং আলহাজ্জ নুর আলীকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়। সভার শেষ পর্যায়ে প্রেসিডেন্ট সেলিম চৌধুরী বর্তমান এনইবি কমিটির বিলুপ্তি ঘোষণা করে অভ্যন্তরীণ নির্বাচন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

দ্বিতীয় অধিবেশনে অভ্যন্তরীণ নির্বাচন কমিটির পক্ষ থেকে আতিকুর রহমান খান নির্বাচনের ধাপসমূহের বিস্তারিত বর্ননা করে প্রধান নির্বাচন কমিশনারকে চূড়ান্ত ফলাফল ঘোষণার জন্য অনুরোধ করেন।

প্রধান নির্বাচন কমিশনার এস বি ফারুক, সহকারী নির্বাচন কমিশনার মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী এবং মোঃ শাহাবুদ্দিন সম্মিলিতভাবে ২০২৪ সালের নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। ৪০ সদস্য বিশিষ্ট নতুন এনইবি বোর্ডে তোফোজ্জুল মিয়াকে প্রসিডেন্ট, শাহরিয়ার আহমেদকে সেক্রেটারি জেনারেল এবং মোঃ শহিদুর রহমানকে চিফ ট্রেজারার ঘোষণা করে নতুন কার্যকরি পরিষদ গঠন করা হয়।


কমিউনিটি এর আরও খবর