img

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত

প্রকাশিত :  ১৬:৩৪, ১৩ এপ্রিল ২০২৪

যুক্তরাষ্ট্রে পুলিশের গুলিতে বাংলাদেশি যুবক নিহত
যুক্তরাষ্ট্রের মিশিগানে ওয়ারেন সিটি পুলিশের গুলিতে হোসেন আল রাজী (১৯) নামে এক বাংলাদেশি আমেরিকান যুবক নিহত হয়েছেন।
স্থানীয় সময় শুক্রবার (১২ এপ্রিল) বেলা ১টা ৪৫ মিনিটে ওয়ারেন শহরের রায়ান সড়কের এলিভেন মাইলের গারবর স্ট্রিটে এ ঘটনা ঘটে।
পুলিশের দাবি, আল রাজী পুলিশকে লক্ষ্য করে অস্ত্র প্রদর্শন করলে আত্মরক্ষার্থে গুলি চালায় পুলিশ।
আল রাজীর বাবা মোহাম্মদ আতিক হোসেন বলেন, পরিবারের সদস্যদের সঙ্গে অস্বাভাবিক আচরণ করায় জরুরি সেবা ৯১১ এ কল দেওয়া হয়। তবে পুলিশ তাকে গুলি করে মেরে ফেলুক এটি আমরা চাইনি।
জানা যায়, শুক্রবার দুপুরে নিজের ঘরে মা-বাবাসহ পরিবারের সদস্যদের সঙ্গে অস্বাভাবিক আচরণ শুরু করেন আল রাজী। তার এমন আচরণে পরিবারের সদস্যরা ভয় পেয়ে যান। একপর্যায়ে তার মা-বাবাসহ পরিবারের বাকি সদস্যরা গাড়ির গ্যারেজে আশ্রয় নেন। ঘটনাস্থলে এসে যুবকটির হাতে অস্ত্র দেখা যায়। সেটি ফেলে দিয়ে আত্মসমর্পণ করতে বলে পুলিশ। কিন্তু ওই যুবক এতে কর্ণপাত করেননি। একপর্যায়ে পুলিশকে লক্ষ্য করে অস্ত্র প্রদর্শন করলে আত্মরক্ষার্থে পুলিশ গুলি চালায়। পরে গুলিবিদ্ধ অবস্থায় ওই যুবককে হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
এ ঘটনার তদন্ত চলছে বলে গণমাধ্যমকে জানিয়েছেন ওয়ারেন পুলিশ অফিসার ক্যাপ্টেন ছ্যারলেস রোশটন।
নিহত আল রাজীর বাবা আতিক হোসেন বলেন, শুক্রবার আল রাজীসহ তারা এক সঙ্গে ঘরের মধ্যে জুম্মার নামাজ পড়েছেন। পরে তার ছেলে আল রাজী পরিবারের সদস্যদের সঙ্গে অস্বাভাবিক আচরণ করতে থাকে। তাকে হাসপাতালে নিয়ে যেতে অ্যাম্বুলেন্সের জন্য ৯১১ এ কল দেওয়া হয়। কিন্তু পুলিশ এসে গুলি করে আমার ছেলেকে মেরে ফেলুক এটি আমরা চাইনি।


কমিউনিটি এর আরও খবর

img

ব্রিটিশ বাংলাদেশি ক্যাটারার্স এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও নির্বাচনী ফলাফল ঘোষণা

প্রকাশিত :  ১৮:৫৯, ২৯ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১৯:০১, ২৯ এপ্রিল ২০২৪

নতুন কার্যকরি পরিষদ গঠন: প্রেসিডেন্ট- তোফাজ্জল মিয়া, সেক্রেটারি জেনারেল- শাহরিয়ার আহমেদ ও ট্রেজারার- শাহিদুর রহমান

বাংলাদেশি ক্যাটারার্স এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা গত ২৮ মার্চ  রবিবার পূর্ব লন্ডনের আরটিয়াম ব্যাংকুইটিং হলে সফলভাবে অনুষ্ঠিত হয়েছে। সারাদেশ থেকে আাসা প্রায় শতাধিক মেম্বারের উপস্থিতিতে এই সভার সভাপতিত্ব করেন প্রেসিডেন্ট কাউন্সিলর সেলিম চৌধুরী এবং পরিচালনা করেন সেক্রেটারি জেনারেল তোফোজ্জুল মিয়া।

উক্ত সভায় সদস্যবৃন্দকে গত দুই বছরের মেয়াদের কার্যক্রম সম্পর্কে আপডেট প্রদান করার পাশাপাশি সংবিধানে দুটি নতুন নীতিমালা সংযোজনের প্রস্তাব রাখা হয়।

এছাড়াও সভায় কেটারিং ইন্ডাস্ট্রি এবং বিবিসিএ এর প্রতি অনবদ্য অবদানের জন্য আলহাজ্ব মানিক মিঞা, আসরাফ উদ্দীন এবং আলহাজ্জ নুর আলীকে বিশেষ সম্মাননা স্মারক প্রদান করা হয়। সভার শেষ পর্যায়ে প্রেসিডেন্ট সেলিম চৌধুরী বর্তমান এনইবি কমিটির বিলুপ্তি ঘোষণা করে অভ্যন্তরীণ নির্বাচন কমিটির কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

দ্বিতীয় অধিবেশনে অভ্যন্তরীণ নির্বাচন কমিটির পক্ষ থেকে আতিকুর রহমান খান নির্বাচনের ধাপসমূহের বিস্তারিত বর্ননা করে প্রধান নির্বাচন কমিশনারকে চূড়ান্ত ফলাফল ঘোষণার জন্য অনুরোধ করেন।

প্রধান নির্বাচন কমিশনার এস বি ফারুক, সহকারী নির্বাচন কমিশনার মোহাম্মদ এমদাদুল হক চৌধুরী এবং মোঃ শাহাবুদ্দিন সম্মিলিতভাবে ২০২৪ সালের নির্বাচনের ফলাফল ঘোষণা করেন। ৪০ সদস্য বিশিষ্ট নতুন এনইবি বোর্ডে তোফোজ্জুল মিয়াকে প্রসিডেন্ট, শাহরিয়ার আহমেদকে সেক্রেটারি জেনারেল এবং মোঃ শহিদুর রহমানকে চিফ ট্রেজারার ঘোষণা করে নতুন কার্যকরি পরিষদ গঠন করা হয়।


কমিউনিটি এর আরও খবর