img

মেসির জোড়া গোলে মিয়ামির বড় জয়

প্রকাশিত :  ০৭:৩২, ২৮ এপ্রিল ২০২৪

মেসির জোড়া গোলে মিয়ামির বড় জয়

আজ রোববার মাঠে নেমেছিল ইন্টার মিয়ামি । মেজর লিগ সকারে দুর্দান্ত ফর্মে আছেন লিওনেল মেসি। লিগ ম্যাচে নিউ ইংল্যান্ডের বিপক্ষে এই ম্যাচে জোড়া গোল করেছেন মেসি। তার জোড়া গোলে বড় জয় পেয়েছে মিয়ামি। আর্জেন্টাইন জাদুকরের দুর্দান্ত পারফর্ম্যান্সেই শুরুতে পিছিয়ে পড়লেও পরে ৪-১ গোলের বড় জয় নিয়েই মাঠ ছেড়েছে মেসির দল।

ঘরের মাঠে মিয়ামির বিপক্ষে এই ম্যাচে শুরুতেই এগিয়ে যায় নিউ ইংল্যান্ড। ম্যাচের ৩৭ সেকেন্ডেই গোল করে দলকে এগিয়ে দেন তমাস শনকালায়। তবে শুরুতে এগিয়ে গেলেও লিড ধরে রাখতে পারেনি তারা।

শুরুতেই পিছিয়ে পড়ার পর মিয়ামিকে সমতায় ফেরান মেসি। ম্যাচের ৩২ মিনিটে রবার্ট টেইলরের বাড়িয়ে দেয়া বলে শট নিয়ে বল জালে জড়ান আর্জেন্টাইন জাদুকর। তাঁর এই গোলেই সমতায় ফিরে মিয়ামি। প্রথমার্ধে সমতায় ফেরার পর দ্বিতীয়ার্ধে আরও তিন গোলের দেখা পেয়েছে আর্জেন্টাইন জাদুকরের দল।

ম্যাচের ৬৭ মিনিটে ম্যাচে প্রথম লিডের দেখা পায় মিয়ামি। সার্জিও বুসকেটসের চমৎকার এক পাস থেকে ফাকায় বল পেয়ে লক্ষ্যভেদ করেন মেসি। এরপর ৮৩ মিনিটে আরও একবার গোল করার দারুণ এক সুযোগ পেয়েছিলেন আলবিসেলেস্তে অধিনায়ক। কিন্তু মাতিয়াস রোহাসের বাড়িয়ে দেয়া বলে মেসি দুর্দান্ত এক শট নিলেও তা ফিরিয়ে দেন নিউ ইংল্যান্ডের গোলরক্ষক। তবে মেসির শট প্রতিহত করলেও বল বিপদমুক্ত করতে পারেননি তিনি। ফিরতি বল পেয়ে মিয়ামির হয়ে ব্যবধান ৩-১ করেন ক্রেমাস্কি।

এরপর ম্যাচের একেবারে শেষ মুহূর্তে মেসির নৈপুণ্যে আরও এক গোলের দেখা পায় মিয়ামি। আর্জেন্টাইন জাদুকর দারুণ এক পাসে বল বাড়িয়ে দেন লুইস সুয়ারেজকে। উরুগুইয়ান এই স্ট্রাইকার বল পেয়েই দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন। ফলে শেষ পর্যন্ত ৪-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে মিয়ামি। 

এই জয়ে  ১১ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে এমএলএসের ইস্টার্ন কনফারেন্সে শীর্ষে ওঠেছে মিয়ামি। একই সঙ্গে জোড়া গোলে এমএলএসের গোলদাতাদের তালিকায় শীর্ষে ওঠেছেন মেসি। ৭ ম্যাচে এবারে তিনি করেছেন ৯ গোল।

img

বিশ্বকাপে খেলতে পারবো কিনা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না: তাসকিন

প্রকাশিত :  ১২:২০, ১২ মে ২০২৪

আজ সকালেই জানা গিয়েছিল পাঁজরের চোটে পড়েছেন তাসকিন আহমেদ। যে কারণে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ টি-টোয়েন্টি ম্যাচে খেলেননি টাইগার এই পেসার। বিশ্বকাপের আগমুহূর্তে এমন খবরে যেন শঙ্কার কালো মেঘ দেখা দিয়েছে। তারকা এই পেসারের চোট কতটা গুরুতর এই প্রশ্ন এখন সবার। 

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে পারবেন কিনা তা এখনো নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। তাসকিনের ইনজুরি প্রসঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ চৌধুরী গণমাধ্যমকে বলেন, ‘তাসকিন শেষ ম্যাচে (চতুর্থ ম্যাচে) বোলিং করতে গিয়ে পাঁজরে কিছুটা ব্যথা অনুভব করে। সেই ব্যথা আজ সকালেও ছিল যে কারণে ম্যাচ খেলানো হয়নি। সে পর্যবেক্ষণে রয়েছে।’  

এই পেসারের চোট কতটা গুরুতর তা এখনও নিশ্চিতভাবে জানা যায়নি। তার স্ক্যান রিপোর্ট এখনও হাতে আসেনি। রিপোর্ট হাতে পেলে বিস্তারিত জানা যাবে।

আজ (রোববার) মিরপুরে গণমাধ্যমের মুখোমুখি হয়েছিলেন তাসকিন। বিশ্বকাপ খেলতে পারবেন কিনা এমন প্রশ্নে টাইগার এই পেসার বলেন, ‘এখনই কোনো কিছু নিশ্চিতভাবে বলা যাচ্ছে না।’