img

ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ

প্রকাশিত :  ০৯:৪১, ২৮ মার্চ ২০২৪

ঈদে দৌলতদিয়া-পাটুরিয়ায় চলবে ১৫ ফেরি ও ২০ লঞ্চ

আসন্ন পবিত্র ঈদুল ফিতরে যাত্রী ও যানবাহন পারাপারে দেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের গুরুত্বপূর্ণ দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ১৫টি ফেরি ও ২০টি লঞ্চ চলাচল করবে। আজ বৃহস্পতিবার (২৮ মার্চ) সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে আয়োজিত সভায় এ তথ্য জানানো হয়েছে। এতে সভাপতিত্ব করেন জেলা প্রশাসক আবু কায়সার খান।

এ সময় বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) কর্মকর্তারা জানান, আসন্ন ঈদে যাত্রী ও যানবাহন পারাপার নির্বিঘ্ন করতে ২টি ফেরি বাড়িয়ে ১৫টি এবং ৩টি লঞ্চ বাড়িয়ে ২০টি করা হয়েছে। দৌলতদিয়া প্রান্তে ৩টি ঘাট সচল থাকবে।

আর দৌলতদিয়া ঘাট এলাকা যানজটমুক্ত রাখতে ঈদের আগের ও পরের ৩ দিনসহ মোট ৭ দিন পচনশীল ও জরুরি পণ্যবাহী ট্রাক ছাড়া অন্য সব ট্রাক পারাপার বন্ধ থাকবে।


img

বাগেরহাটে ট্রাকচাপায় ভ্যানের ৩ যাত্রী নিহত

প্রকাশিত :  ০৫:৫৭, ২৭ এপ্রিল ২০২৪

বাগেরহাটের খুলনা- মোংলা মহাসড়কে ট্রাক ও ইঞ্জিনচালিত ভ্যানের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ৩ জন নিহত হয়েছেন। 

শনিবার (২৭ এপ্রিল) সকালে খুলনা- মোংলা মহাসড়কের চেয়ারম্যানের মোড় এলাকায় ঘটনা ঘটে। এ ঘটনায় ট্রাক ড্রাইভার মো. সাফায়েত হোসেনকে (১৮) আটক করেছে পুলিশ।

বাগেরহাট পুলিশ মিডিয়া সেলের প্রধান সমন্বায়ক বাবুল আক্তার এ তথ্য নিশ্চিত করেছেন।

ঘাতক ট্রাক ড্রাইভার মো. সাফায়েত হোসেন যশোরের চৌগাছা থানার চান্দা আফরা গ্রামের সামছুল গাজীর ছেলে।

নিহত ভ্যানচালকের নাম মো. মনি হোসেন (৪৫)। তিনি রামপাল উপজেলার কুমলাই গাববুনিয়া গ্রামের মকবুল হোসেনের ছেলে। ঘটনাস্থলে নিহত মো. সাইদ মোড়ল (৪৫) রামপাল উপজেলার ঝনঝনিয়া গ্রামের মো. রেজ্জাক মোড়লের ছেলে। অপর নিহত যাত্রী রামপালের ঝনঝনিয়া গ্রামের ইকলাচ মোড়লের ছেলে মো. আজাদ (৩৫)।

রামপাল থানার অফিসার ইনচার্জ (ওসি) সোমেন দাস জানান, ট্রাক ও ইঞ্জিন চলিত ভ্যানের সঙ্গে মুখমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই মো. সাইদ মোড়ল নিহত হন। স্থানীয়রা ভ্যানচালক ও অপর যাত্রীকে উদ্ধার করে দ্রুত রামপাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক পরীক্ষা- নিরীক্ষা করে তাদের মৃত ঘোষণা করেন।

ওসি আরও জানান, ঘাতক চালক ও ট্রাক পুলিশ হেফাজতে আছে। মহাসড়কে যান চলাচল স্বাভাবিক রয়েছে। এ সংক্রান্তে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান এ কর্মকর্তা।