img

৫৩১ রানে থামলো শ্রীলঙ্কা

প্রকাশিত :  ১১:২৮, ৩১ মার্চ ২০২৪

৫৩১ রানে থামলো শ্রীলঙ্কা

অবশেষে অলআউট হলো শ্রীলঙ্কা। তবে তার আগে ৫৩১ রানের পাহাড় গড়েছে তারা। বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৩ উইকেট নেন সাকিব আল হাসান।

ধানাঞ্জায়া ২৭ বলে ১৫ ও চান্দিমাল ৫৮ বলে ৩৪ রানে অপরাজিত থেকে দ্বিতীয় দিনের খেলা শুরু করেন। সাবলীল ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন এই দুই ব্যাটার। তবে দলীয় ৩৭৫ রানে ১০৪ বলে ৫৯ রান করে আউট হন চান্দিমাল।

চান্দিমালকে ফিরিয়ে দ্বিতীয় দিনে বাংলাদেশকে প্রথম সাফল্য এনে দেন সাকিব আল হাসান। এরপর ক্রিজে আসা কামিন্দু মেন্ডিসকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন ধানাঞ্জায়া। ৫ উইকেট হারিয়ে ৪১১ রান সংগ্রহ করে মধ্যাহ্ন বিরতিতে যায় শ্রীলঙ্কা।

বিরতি থেকে ফিরে স্কোর বোর্ডে রান যোগ করার আগেই লঙ্কান অধিনায়ককে সাজঘরে পাঠান পেসার খালেদ আহমেদ। ১১১ বলে ৭০ রান করে আউট হন ধানাঞ্জায়া। 

এরপর ক্রিজে আসা প্রবাথ জয়সুরিয়াকে সঙ্গে নিয়ে ৬৫ রানের জুটি গড়েন কামিন্দু। সেই সঙ্গে ফিফটি তুলে নেন তিনি। তবে ১১২ বলে ৫৪ রান করে আউট হন কামিন্দু। 

এরপর দ্রুতই আরও জোড়া উইকেট হারায় শ্রীলঙ্কা। তবে একপ্রান্তে ব্যাট করতে থাকেন কামিন্দু। সেঞ্চুরির পথে ছিলেন তিনি। শেষ ব্যাটার হিসেবে আসিথা ফার্নান্দো আউট হলে ৫৩১ রানে অলআউট হয় লঙ্কানরা। ১৬৭ বলে ৯২ রানে অপরাজিত থাকেন কামিন্দু।  


img

বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের টিকিটের মূল্য প্রকাশ

প্রকাশিত :  ১০:৩৩, ৩০ এপ্রিল ২০২৪

বাংলাদেশ ও জিম্বাবুয়ের মধ্যকার পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু হচ্ছে ৩ মে। সিরিজের প্রথম তিন ম্যাচ অনুষ্ঠিত হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে। সেই তিন ম্যাচের টিকিটের মূল্য তালিকা প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।
মঙ্গলবার (৩০ এপ্রিল) এই মূল্য তালিকা প্রকাশ করা হয়।

সর্বনিম্ন ২০০ টাকা এবং সর্বোচ্চ ১৫০০ টাকায় স্টেডিয়ামে বসে বাংলাদেশ-জিম্বাবুয়ের মধ্যকার টি-টোয়েন্টি ম্যাচ দেখতে পারবেন সমর্থকরা। রুফটপ হসপিটালিটি ও গ্র্যান্ড স্ট্যান্ডে বসে খেলা দেখতে হলে ১৫০০ টাকা খরচ করতে হবে। ১ হাজার টাকা পড়বে আন্তর্জাতিক স্ট্যান্ডে বসে খেলা দেখতে। এছাড়া ক্লাব হাউস ৫০০ টাকা এবং পূর্ব গ্যালারির টিকিটের মূল্য ৩০০ টাকা। পশ্চিম গ্যালারির টিকিটের মূল্য সর্বনিম্ন ২০০ টাকা।

ম্যাচের আগের দিন সকাল ১০টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সাগরিকা টিকিট কাউন্টার ও এমএ আজিজ স্টেডিয়ামের টিকিট কাউন্টার থেকে ম্যাচের টিকিট সংগ্রহ করা যাবে।

প্রথম তিন ম্যাচের জন্য বাংলাদেশ দল
নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন কুমার দাস, তানজিদ হাসান তামিম, তাওহীদ হৃদয়, মাহমুদউল্লাহ, জাকের আলী অনিক, শেখ মাহেদী হাসান, রিশাদ হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, পারভেজ হোসেন ইমন, তানভীর ইসলাম, তানজিম হাসান সাকিব, মোহাম্মদ সাইফউদ্দিন, আফিফ হোসেন।