img

পালমারের চার গোলে এভারটনকে উড়িয়ে দিল চেলসি

প্রকাশিত :  ১৩:১৮, ১৬ এপ্রিল ২০২৪

পালমারের চার গোলে এভারটনকে উড়িয়ে দিল চেলসি

কোল পালমারের দানবীয় পারফরম্যান্সে এভারটনকে ৬-০ গোলে উড়িয়ে দিয়েছে চেলসি। মাত্র ৩০ মিনিটের মধ্যেই পূরণ করলেন হ্যাটট্রিক, এরপর করলেন আরও ১ গোল। 

সোমবার রাতে নিজেদের ঘরের মাঠ স্টামফোর্ড ব্রিজে ২১ বয়সি পালমার বলতে গেলে এভারটনকে একাই ধসিয়ে দিয়েছেন। ইংল্যান্ডের এই তরুণ ১৩ মিনিটের মাথায় প্রথম গোল করেন বাঁ পায়ের জাদুকরী শটে।

১৮ মিনিটের মাথায় পালমার দ্বিতীয় গোল করেন হেডে, আর তৃতীয় গোল করেন ২৯ মিনিটে; ডান পায়ের শটে। ৬৪ মিনিটে সর্বশেষ গোলটি করেন ম্যাচের দ্বিতীয়ার্ধে পেনাল্টিতে।

এভারটনের বিপক্ষে ৪ গোলের সুবাদে চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে যৌথভাবে সর্বোচ্চ হয়ে গোলদাতা হয়েছেন পালমার। তার সমান ২০ গোল করেন ম্যানচেস্টার সিটির ফরোয়ার্ড আর্লিং হালান্ড।

চলতি মৌসুমে সব ধরনের প্রতিযোগিতা মিলে মোট ২৩ গোল করলেন পালমার। এর ফলে গত ৫ বছরের মধ্যে চেলসির প্রথম কোনো খেলোয়াড় এক মৌসুমে ২০ গোল করার কীর্তি গড়লেন। তার আগে ২০১৮-১৬ মৌসুমে ২০ গোলের রেকর্ড করেছিলেন ইডেন হ্যাজার্ড।

চেলসির হয়ে বাকি গোল দুটি করেন নিকোলাস জ্যাকসন; ৪৪ মিনিটে এবং বদলি খেলোয়াড় আলফি গিলক্রিস্ট; ৯০ মিনিটে।

৩১ ম্যাচে ৪৭ পয়েন্ট নিয়ে বর্তমানে পয়েন্ট টেবিলের ৯ম স্থানে আছে চেলসি। আর ৩২ ম্যাচে ২৭ পয়েন্ট নিয়ে টেবিলের নিচের দিক থেকে পঞ্চম স্থানে আছে এভারটন।

img

আর্চারকে নিয়ে বিশ্বকাপ দল ঘোষণা ইংল্যান্ডের

প্রকাশিত :  ১৪:০১, ৩০ এপ্রিল ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি আর মাত্র এক মাস। এর মধ্যে দল ঘোষণার সময় বাকি আর একদিন। আগামী ১ জুন থেকে ক্যারিবিয়ান অঞ্চল ও যুক্তরাষ্ট্রে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। শেষ সময়ে এসে দলগুলো ঘোষণা দিচ্ছে নিজেদের বিশ্বকাপ স্কোয়াড। এরই মধ্যে দল জানিয়েছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। এবার তৃতীয় দল হিসেবে নিজেদের বিশ্বকাপ দল ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইংল্যান্ড এর ১৫ সদস্যের বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন লম্বা সময় ধরে ইনজুরিতে ভোগা পেসার জোফরা আর্চার। এছাড়াও দলে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা বাহাতি স্পিনার টম হার্টলি। তবে বিশ্বকাপ দলে জায়গা হয়নি ক্রিস ওকসের।

সবশেষ ২০২৩ সালের মার্চে ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন আর্চার। এক বছরেরও বেশি সময় ধরে ইনজুরি থেকে সেরে উঠে ডাক পেলেন জাতীয় দলে। তার সঙ্গে দলে ফিরেছেন ক্রিস জর্ডানও। 

ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, উইল জ্যাকস, জনি বেয়ারস্টো, বেন ডাকেট, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলি (সহ-অধিনায়ক), স্যাম কারান, ক্রিস জর্ডান, টম হার্টলি, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড ও রিস টপলে।