img

লিভারপুলকে টপকে ফের শীর্ষে আর্সেনাল

প্রকাশিত :  ০৭:৩০, ০৭ এপ্রিল ২০২৪

লিভারপুলকে টপকে ফের শীর্ষে আর্সেনাল

টানটান উত্তেজনা ম্যাচে শিরোপা ঘরে তুলতে আর্সেনাল-লিভারপুল এবং ম্যানচেস্টার সিটির মধ্যকার ত্রিমুখী লড়াই বেশ জমে ওঠেছে। দম ধরে রাখার এই সময়ে পয়েন্ট তালিকার শীর্ষে উঠে এসেছে আর্সেনাল।  আজ আর্সেনাল শীর্ষে তো কাল আবার তা ছিনিয়ে নিচ্ছে লিভারপুল। শেষে ম্যাচগুলোতে এভাবেই চলছে তিন দলের শিরোপা লড়াই। আর এ লড়াইয়ে আরও একবার লিভারপুলকে টপকে এক নম্বরে ওঠেছে গানাররা।

গতকাল ব্রাইটনের বিপক্ষে মাঠে নেমেছিল আর্সেনাল। প্রতিপক্ষের মাঠে খেলতে নেমেও অবশ্য দুর্দান্ত এক জয়ই পেয়েছে মাইকেল আর্তেতার দল, ব্রাইটনকে হারিয়েছে ৩-০ গোলের ব্যবধানে।

ব্রাইটনের মাঠে কাল বল দখলে বেশ পিছিয়েই ছিলেন আর্সেনাল ফুটবলাররা। তবে ৪৫ শতাংশ সময় বল নিয়ন্ত্রণে রাখলেও আক্রমণে ক্ষুরধার ছিলেন গানাররা। গোল করতে ২০টি শট নিয়ে ৭টি রেখেছিলেন লক্ষ্যে। তুমুল আক্রমণের ধারাবাহিকতায় আর্তেতার দল প্রথম গোলের দেখা পায় ম্যাচের ৩৩ মিনিটে। পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করে দলকে লিড এনে দেন বুকায়ো সাকা।

এক গোলে এগিয়ে থেকে দ্বিতীয়ার্ধ শুরুর পর আরও দুই গোলের দেখা পেয়েছে আর্সেনাল। ম্যাচের ৬২ মিনিটে কাই হ্যাভার্টজ ব্যবধান দ্বিগুণ করার পর নির্ধারিত সময় শেষ হওয়ার মিনিট চারেক আগে গোলের দেখা পান ব্রাইটন থেকে ধারে আর্সেনালে যাওয়া লিয়ান্দ্রো ট্রোসার্ড। তাঁর এই গোলেই ৩-০ গোলের জয় পায় আর্সেনাল।

এই জয়ে ৩১ ম্যাচে ৭১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে আর্সেনাল সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে তিনে আছে ম্যানসিটি, আর এই দুই দলের চেয়ে এক ম্যাচ কম খেলা লিভারপুলের পয়েন্ট ৭০, আছে তালিকার দুইয়ে।  

img

আর্চারকে নিয়ে বিশ্বকাপ দল ঘোষণা ইংল্যান্ডের

প্রকাশিত :  ১৪:০১, ৩০ এপ্রিল ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি আর মাত্র এক মাস। এর মধ্যে দল ঘোষণার সময় বাকি আর একদিন। আগামী ১ জুন থেকে ক্যারিবিয়ান অঞ্চল ও যুক্তরাষ্ট্রে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। শেষ সময়ে এসে দলগুলো ঘোষণা দিচ্ছে নিজেদের বিশ্বকাপ স্কোয়াড। এরই মধ্যে দল জানিয়েছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। এবার তৃতীয় দল হিসেবে নিজেদের বিশ্বকাপ দল ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইংল্যান্ড এর ১৫ সদস্যের বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন লম্বা সময় ধরে ইনজুরিতে ভোগা পেসার জোফরা আর্চার। এছাড়াও দলে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা বাহাতি স্পিনার টম হার্টলি। তবে বিশ্বকাপ দলে জায়গা হয়নি ক্রিস ওকসের।

সবশেষ ২০২৩ সালের মার্চে ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন আর্চার। এক বছরেরও বেশি সময় ধরে ইনজুরি থেকে সেরে উঠে ডাক পেলেন জাতীয় দলে। তার সঙ্গে দলে ফিরেছেন ক্রিস জর্ডানও। 

ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, উইল জ্যাকস, জনি বেয়ারস্টো, বেন ডাকেট, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলি (সহ-অধিনায়ক), স্যাম কারান, ক্রিস জর্ডান, টম হার্টলি, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড ও রিস টপলে।