img

সুপার সিক্সে মোহামেডান ও আবাহনীর বড় জয়

প্রকাশিত :  ১২:২২, ০৬ এপ্রিল ২০২৪
সর্বশেষ আপডেট: ১২:২৩, ০৬ এপ্রিল ২০২৪

সুপার সিক্সে মোহামেডান ও আবাহনীর বড় জয়

প্রিমিয়ার হকি লিগের সুপার সিক্স পর্বে বড় জয় নিয়ে ফিরেছে মোহামেডান এবং আবাহনী। মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে দিনের প্রথম খেলায় আবাহনী ৭-০ গোলে হারিয়েছে পুলিশকে। দ্বিতীয় খেলায় মোহামেডান ৯-২ গোলে হারিয়েছে অ্যাজাক্সকে। 

অভিজ্ঞ মিডফিল্ডার রোমান সরকারের জোড়া গোলের ম্যাচে আশরাফুল ইসলাম, অধিনায়ক রেজাউল করিম বাবু এবং তিন ভারতীয় শিলানন্দ লারকা, ভেংকটেশ ডি কেচ ও আফফান ইউসুফ গোল করেন। আবাহনীর বিপক্ষে যথেষ্ট সুযোগ পেয়েও পুলিশ গোল করতে ব্যর্থ হয়েছে। হার যেন তাদেরই প্রাপ্য ছিল।

অ্যাজাক্সের বিপক্ষে ৯ গোলের ম্যাচে মোহামেডান প্রথমেই ১-০ তে পিছিয়ে ছিল। সেখান থেকে মোহামেডান গর্জে উঠল। অ্যাজাক্সের গলায় গোলের মালা পরিয়ে দিল মোহামেডান। মালয়েশিয়ান ফায়জাল বিন সারির হ্যাটট্টিক করেন। দ্বীন ইসলাম ইমন, শহিদুল হক সৈকত, অধিনায়ক রাসেল মাহমুদ জিমি, মেহেদী হাসান অভি এবং দুই মালয়েশিয়ান ফিতরি বিন সারি ও ফাইজ হেলমি বিন জালি একটি করে গোল করেন। অ্যাজাক্সের শিমুল খান এবং ভারতীয় সিলহেইবা লিশাম গোল করেন, হার ঠেকাতে পারেননি।


img

আর্চারকে নিয়ে বিশ্বকাপ দল ঘোষণা ইংল্যান্ডের

প্রকাশিত :  ১৪:০১, ৩০ এপ্রিল ২০২৪

টি-টোয়েন্টি বিশ্বকাপের বাকি আর মাত্র এক মাস। এর মধ্যে দল ঘোষণার সময় বাকি আর একদিন। আগামী ১ জুন থেকে ক্যারিবিয়ান অঞ্চল ও যুক্তরাষ্ট্রে শুরু হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ। শেষ সময়ে এসে দলগুলো ঘোষণা দিচ্ছে নিজেদের বিশ্বকাপ স্কোয়াড। এরই মধ্যে দল জানিয়েছে নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকা। এবার তৃতীয় দল হিসেবে নিজেদের বিশ্বকাপ দল ঘোষণা করল ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)।

ইংল্যান্ড এর ১৫ সদস্যের বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন লম্বা সময় ধরে ইনজুরিতে ভোগা পেসার জোফরা আর্চার। এছাড়াও দলে আছেন অভিষেকের অপেক্ষায় থাকা বাহাতি স্পিনার টম হার্টলি। তবে বিশ্বকাপ দলে জায়গা হয়নি ক্রিস ওকসের।

সবশেষ ২০২৩ সালের মার্চে ইংল্যান্ডের হয়ে খেলেছিলেন আর্চার। এক বছরেরও বেশি সময় ধরে ইনজুরি থেকে সেরে উঠে ডাক পেলেন জাতীয় দলে। তার সঙ্গে দলে ফিরেছেন ক্রিস জর্ডানও। 

ইংল্যান্ডের টি-টোয়েন্টি বিশ্বকাপ দল: জস বাটলার (অধিনায়ক), ফিল সল্ট, উইল জ্যাকস, জনি বেয়ারস্টো, বেন ডাকেট, হ্যারি ব্রুক, লিয়াম লিভিংস্টোন, মঈন আলি (সহ-অধিনায়ক), স্যাম কারান, ক্রিস জর্ডান, টম হার্টলি, আদিল রশিদ, জোফরা আর্চার, মার্ক উড ও রিস টপলে।